বেঙ্গালুরুঃ  ইতিমধ্যে কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ গ্রহণ করেছেন বি এস ইয়েদুরাপ্পা। কুর্শিতে বসেই প্রশাসনে ব্যাপক রদবদল করলেন ইয়েদূরাপ্পা। রাতারাতি বেশ কয়েকজন আমলা ও আইপিএস অফিসারকে বদলি করে দেওয়া হয়েছে। মধুসূদন আর নায়েক পদত্যাগ করার পর নতুন অ্যাডভোকেট জেনারেল হিসেবে নিয়োগ করা হয়েছে প্রবীণ আইনজীবী প্রভুলিঙ্গ কে নবদাগিকে। ইতিমধ্যে সরকারি বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি জানিয়েও দিয়ে দেওয়া হয়েছে। আর সেই মতো রাজ্যপাল বাজুভাই ভালা নয়া অ্যাডভোকেট জেনারেলের নিয়োগে সম্মতি জানিয়েছেন।

তবে রাতারাতি কেন এই রদবদল তা নিয়ে উঠছে প্রশ্ন। যেখানে আস্থা ভোটে নিজেদের ক্ষমতা প্রমাণ করতে হবে সেখানে হঠাত রাতারাতি কেন এই সিদ্ধান্ত তা নিয়ে উঠছে প্রশ্ন।

নব গঠিত ইয়েদূরাপ্পা সরকারের পক্ষ থেকে আরও জানানো হয়েছে, পূর্ত দফতরের অতিরিক্ত মুখ্যসচিব এম লক্ষ্মীনারায়ণকে মুখ্যমন্ত্রীর অতিরিক্ত মুখ্যসচিব নিয়োগ করা হয়েছে। তাঁর পদমর্যাদা স্বরাষ্ট্র দফতরের অতিরিক্ত মুখ্যসচিবের সমান হবে। সিনিয়র আইপিএস অমর কুমার পাণ্ডেকে রেলের অতিরিক্ত ডিজিপি-র পদ থেকে সরিয়ে গোয়েন্দা বিভাগের অতিরিক্ত ডিজিপি হিসেবে নিয়োগ করা হয়েছে। কর্ণাটক রাজ্য রিজার্ভ পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল গোয়েন্দা বিভাগের ডিআইজি হিসেবে নিয়োগ করা হচ্ছে। বিদারের পুলিশ সুপার ডি দেবারাজাকে বেঙ্গালুরু সেন্ট্রাল ডিভিশনের ডেপুটি পুলিশ সুপার পদে বদলি করা হয়েছে। দুর্নীতি দমন শাখার পুলিশ সুপার এস গিরিশকে বেঙ্গালুরু নর্থ-ইস্ট ডিভিশনের ডিসিপি পদে বদলি করা হয়েছে।