মুম্বই: করোনা ভাইরাস যেভাবে গোটা দেশে ছডিয়েছে তারই প্রেক্ষিতে এবার এগিয়ে আসল রিলায়েন্স। সংস্থা সেই সব কর্মীদের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ দ্বিগুণ টাকা দেবে যাদের তেমন ৩০,০০০টাকার কম৷ সংস্থার পক্ষ থেকে এমনটাই ঘোষণা করা হয়েছে ৷ গোটা বিশ্বে মহামারীর আকার নিয়েছে করোনা ভাইরাস। ইতিমধ্যে দেশেও ৫০০ ছাড়িয়ে গিয়েছে ভাইরাসে আক্রান্তের সংখ্যা।

মুকেশ অম্বানির রিলায়েন্স এক বিবৃতিতে জানিয়েছে, যে সব কর্মীদের মাসিক বেতন ৩০,০০০টাকার কম তাদের এই পরিস্থিতিতে নগদের জোগান ঠিক রাখতে এবং আর্থিক চাপ মোকাবিলা করার জন্য দ্বিগুণ বেতন দেওয়া হবে।

রিলায়েন্স ফাইন্ডেশন,রিলায়েন্স রিটেল, জিও রিলায়েন্স লাইফ সায়েন্স এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের সম্মিলিত ভাবে রিলায়েন্স পরিবারে রয়েছে ৬লক্ষ সদস্য৷ এই পরিস্থিতিতে কাজ বন্ধ থাকলেও অস্থায়ী কর্মীদের সংস্থা বেতন দিয়ে যাবে ৷ তাছাড়া এই শিল্পগোষ্ঠী তাদের বেশির ভাগ কর্মীদের একটা অংশকে বাড়ি থেকে কাজ করানোর ব্যবস্থা করেছে, এক্ষেত্রে ব্যতিক্রম হল সেই কর্মীরা যারা রিলায়েন্স জিও নেটওয়ার্কের ক্রিটিক্যাল কাজ সম্পাদনা করে৷

এছাড়া দেশজুড়ে করোনা মহামারীর আকার ধারণ করায় রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ জানিয়েছে, বিনামূল্যে তেল দেওয়া হবে জরুরী কালীন করোনা রোগী বহনকারী গাড়িকে এবং বিভিন্ন শহরে বিনামূল্যে খাদ্য সরবরাহ করা হবে তাদের জন্য যারা এই মহামারিতে ভীষণভাবে ক্ষতিগ্রস্ত। তাছাড়া প্রতিদিন এক লক্ষ মাস্ক উৎপাদন করা হচ্ছে বলে জানানো হয়৷

তাছাড়া সিএসআর কাজের জন্য যে হাসপাতালটি চালানো হয় মুম্বাইতে সেটিকে ১০০টি শয্যাবিশিষ্ট বিশিষ্ট হাসপাতাল করা হচ্ছে যেখানে করোনা পজেটিভ রোগীদের রাখা যাবে।

রিলায়েন্স এর পক্ষ থেকে বিনামূল্যে তেল দেওয়া হবে সেইসব জরুরী পরিষেবাকারি‌ গাড়িগুলিকে ‌ যেগুলি করোনা রোগীদের আনা নেওয়া করবে। অন্যদিকে রিলায়েন্স ফাউন্ডেশনের পক্ষ থেকে বিভিন্ন শহরে খাদ্য সামগ্রী বিতরণের কাজ করা হবে।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা