হায়দরাবাদ: অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর পরিবারের নিরাপত্তা হ্রাস করল অন্ধ্র সরকার। এখন থেকে চন্দ্রবাবু পুত্র তথা প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নারা লঙ্কেশ পাবেন ২+২ সশস্ত্র নিরাপত্তা রক্ষী। সেই সঙ্গে পরিবারের বাকি সদস্যদের উপর থেকে সরকারি সুরক্ষা বলয় একেবারেই নির্মূল করা হল। এই সিদ্ধান্তে ক্ষোভের সঞ্চার হয়েছে তেলগু দেশম পার্টির সদস্যদের মধ্যে।

মঙ্গলবার সকালেই ইউরোপ ট্যুর থেকে হায়দরাবাদ ফিরেছেন চন্দ্রবাবু নাইডু ও তাঁর পরিবার। ফিরে এসেই তিনি শুনেছেন রাজ্য সরকারের এই সিদ্ধান্ত চাপিয়ে দেওয়া তাঁর পরিবারের উপর। যে করণে ক্ষোভে ফুঁসছে তেলেগু দেশম পার্টি (টিডিপি)। কেন হঠাৎ এমন সিদ্ধান্ত নেওয়া হল তা নিয়ে উঠছে প্রশ্ন। কোনওরকম আগাম বিজ্ঞপ্তি না দিয়েই কিভাবে সরকার এহেন সিদ্ধান্ত নিতে পারে তা নিয়েও প্রশ্ন তুলেছেন তারা।

বর্তমানে জেড ক্যাটাগরির (Z) নিরাপত্তা পেয়ে থাকেন টিডিপির জাতীয় সভাপতি তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর পুত্র নারা লঙ্কেশ। কিন্তু তার নিরাপত্তা ছেঁটে ফেলা হল। এদিন সকালেই এই সিদ্ধান্তের কথা চন্দ্রবাবুর পরিবারকে জানিয়ে দেয় অন্ধ্রপ্রদেশ সরকার।