ছবি সৌজন্য: বিসিবি

ঢাকা: খুনের হুমকিদাতা ধৃত, মাঠে শাকিবের নিরাপত্তায় দেহরক্ষী ঢাকা: কালীপূজার অনুষ্ঠানে কলকাতায় অতিথি হয়ে যাওয়ায় পর থেকেই বাংলাদেশের ধর্মান্ধ ভক্তদের বিষ নজরে পড়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্রিকেটার শাকিব আল হাসান।

সোশ্যাল সাইটে তাঁকে খুনের হুমকি দেওয়ার ঘটনায় চিন্তিত বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ফলে শাকিবের নিরাপত্তায় মোতায়েন করা হলো নিরাপত্তারক্ষী। বিসিবি জানিয়েছে, শাকিবের নিরাপত্তা নিয়ে চিন্তা থেকেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে। বুধবার ওই নিরাপত্তা রক্ষীর পাহারায় ঢাকার শেরেবাংলা স্টেডিয়ামে অনুশীলন করতে আসেন শাকিব।

বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, ‘শাকিবের বিষয়টি অবশ্যই উদ্বেগজনক। এগুলো কখনই কাঙ্ক্ষিত হতে পারে না। আমরা বিষয়টি জানার পরে তাৎক্ষনিক ব্যবস্থা নিয়েছি। আসা-যাওয়ার পথে তার জন্য নিরাপত্তার ব্যবস্থা করেছি।’

গত ১৫ নভেম্বর মহসিন তালুকদার নামে এক ব্যক্তি সোশ্যাল সাইটে লাইভে এসে দা উঁচিয়ে শাকিবকে খুনের হুমকি দেয়। হুমকিদাতা জানায় শাকিবের পূজার অনুষ্ঠানে যাওয়া স্বাভাবিকভাবে নিতে পারেনি। এর পরেই বাংলাদেশ জুড়ে আলোড়ন পড়ে।

তদন্তে নেমে পুলিশ সিলেট থেকে হুমকিদাতাকে গ্রেফতার করেছে। বিতর্কের পরেই শাকিব ইউটিউবে ভিডিও প্রকাশ করেন। পূজার অনুষ্ঠানে যাওয়া নিয়ে কিছু বিভ্রান্তি ছড়ানোয় সেগুলো পরিষ্কার করেন। ভুল করে থাকলে, ভক্তদের কাছে ক্ষমা চান।

অমন ঘটনা পুনরাবৃত্তি না করার চেষ্টা করবেন বলে জানান। কলকাতায় ওই কালীপূজার উদ্যোক্তারা জানিয়েছেন শাকিব ছিলেন অনুষ্ঠানে। তাঁকে সম্মান জানাতে এই অনুষ্ঠানে আনা হয়েছিল। কোনও ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়নি।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.