হাওড়া: ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে নিরাপত্তা বাড়ানো হয়েছে দেশের প্রতিটি গুরুত্বপূর্ণ স্টেশনে। হাওড়া স্টেশনেও নিরাপত্তা বাড়ানো হয়েছে। যাত্রীদের মালপত্র তল্লাশি করা হচ্ছে। জিআরপি, আরপিএফ, বম্ব স্কোয়াড, স্লিফার ডগ দিয়ে হাওড়া স্টেশন চত্বরে চেকিং হচ্ছে। নিশ্চিদ্র নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে গোটা হাওড়া স্টেশন ও সংলগ্ন এলাকা।

শনিবার দুপুর থেকেই স্টেশনের ভিতরে এবং বাইরে জোরদার তল্লাশি চলছে। আরপিএফ এবং জিআরপির আধিকারিকরা স্টেশনে তল্লাশি শুরু করেছেন। ইতিমধ্যেই যাত্রীদের পাশাপাশি তাদের মালপত্র চেকিং করা হচ্ছে। এছাড়া স্টেশনে যেসব সেন্সেটিভ এরিয়া রয়েছে সেখানেও চেকিং চলছে।

আরপিএফ এর ডিএসসি ( হাওড়া ) প্রশান্ত যাদব জানান, ২৬ জানুয়ারিকে সামনে রেখে প্রতি বছরের মতো এবছরও হাওড়া স্টেশনে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যাতে না কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে বিশেষ নজর রেখেই আমরা বিভিন্ন পার্টে তল্লাশি করছি। বম্ব ডিসপোজাল স্কোয়াড, বম্ব ডিটেকশন স্কোয়াড, ডগ স্কোয়াড, মেটাল ডিটেক্টর দিয়ে ইতিমধ্যেই স্টেশনের বিভিন্ন জায়গায় তল্লাশি চলছে।

সিসিটিভিতেও গোটা স্টেশনে নজরদারি করা হচ্ছে। ক্লোজলি মনিটরিং করা হচ্ছে। আমরা যৌথভাবে চেকিং করছি। বিশেষ করে সার্কুলেটিং এরিয়া, ফেরিঘাট, পার্কিং এরিয়া সহ বিভিন্ন লোকাল এবং দূরপাল্লার ট্রেনের নজরদারি বাড়ানো হয়েছে। ২৮০টি ক্যামেরা দিয়ে সমস্ত কিছু মনিটরিং করা হচ্ছে। হাওড়া স্টেশনে এমনিতে প্রত্যেকদিনই নিরাপত্তা জোরদার থাকে। তবে ২৬ জানুয়ারি উপলক্ষে নিরাপত্তা আরও নিশ্চিদ্র করা হয়েছে।