করোনার সংক্রমণ আটকাতে সবথেকে গুরুত্বপূর্ণ হাতিয়ার মাস্ক। আর অ্যামাজনে স্কট ইন্টারন্যাশনাল কুরশিল্ড এসএন ৯৫ ওপর দিচ্ছে বিশেষ ছাড়। এই মাস্কের দাম অ্যামাজনে মিলছে মাত্র ২৪৮ টাকায়।

২০১৯ এ চিনের ইউহান শহরে প্রথম শোনা যায় করোনা ভাইরাসের নাম। তার পর দেখতে দেখতে তা ছড়িয়ে পরে গোটা বিশ্বে। করোনার গ্রাসে লক্ষ লক্ষ মানুষ ঢলে পড়ে মৃত্যুর কবলে। ডাক্তার থেকে স্বাস্থ্যকর্মী সকলে এই করোনা সংক্রমণ আটকাতে মাস্ক ও স্যানিটাইজারের কথা উল্লেখ করে। কারণ মাস্ক পড়লে সংক্রমণ থেকে বাঁচা সম্ভব হবে বলে জানানো হয়েছিল ডাক্তারদের তরফে। আর মানুষের কথা ভেবে স্কট ইন্টারন্যাশনাল কুরশিল্ড এসএন ৯৫ মাস্কের উপর বিশেষ ছাড় দিচ্ছে অ্যামাজন।

 

অ্যামাজনে স্কট ইন্টারন্যাশনাল কুরশিল্ড এসএন ৯৫ ৬ লেয়ার মাস্ক দিচ্ছে ২৪৮ টাকায়। এই মাস্কের ওপর গ্রাহক পাবে ৭৫% ছাড়। এই বিশেষ অফারের ফলে গ্রাহকরা অ্যামাজনে স্কট ইন্টারন্যাশনাল কুরশিল্ড এসএন ৯৫ মাক্স কিনে সাশ্রয় করবে ৭৪৭ টাকা। অফার ছাড়া বাজারে এবং অ্যামাজনে এই মাস্কের দাম ৯৯৫ টাকা।

স্কট ইন্টারন্যাশনাল কুরশিল্ড এসএন ৯৫ মাস্ক খুব হালকা এবং মুখের আদলে তৈরি করা হয়েছে। ৬ টি স্তরযুক্ত এই মাস্কের হালকা ইলাস্টিক এয়ার লোপের ফলে কানে ব্যাথা হয়না। পাশাপাশি এটি ভাঁজ করে রাখার মতো করেও তৈরি করা হয়েছে কোম্পানির তরফে।

৬ টি স্তরে এই মাস্ক ভাগ করার ফলে একেবারে ওপরের জাল স্তর বাইরের ধুলো বালির থেকে রক্ষা করতে সাহায্য করে। আবার এই মাস্কের মাঝের স্তরগুলি সূক্ষ্ম কণা আটকাটে সাহায্য করেথাকে। আর সবশেষে ফ্যাব্রিকের সুপারফাইন ইনার স্তরগুলি অতিরিক্ত সুরক্ষা নিশ্চিত করে গ্রাহকের জন্য। এই ফ্যাব্রিকের স্তরগুলির শ্বাস-প্রশ্বাসের ক্ষেত্রেও আরামদায়ক। এছাড়াও একটি নোজপিনের ব্যবস্থা রয়েছে যার ফলে নাকের সঙ্গে ফিট হয়ে যায় সহজে।

দেশে করোনার ভ্যাকসিন আসলেও করোনা সংক্রমণ কিন্তু কমেনি। অন্যদিকে করোনার দ্বিতীয় ঢেউয়ে ধারাশায়ী গোটা দেশ। ইতিমধ্যে মহারাষ্ট্র থেকে দিল্লি অনেক জায়গায় ফের কার্ফু, লকডাউন শুরু হয়েছে। পাশাপাশি ভারতের আরও বেশ কিছু জায়গায় কার্ফু হতে পারে এই করোনার দ্বিতীয় ঢেউ এর কারণে। এমস এর তরফে ফের একবার সকল মানুষকে সংক্রমন রুখতে মাক্স, স্যানিটাইজার এবং নানা নিয়ন মেনে চলতে বলা হয়েছে। আর সেকারনে করোনার সংক্রমন রুখতে অ্যামাজন থেকে কিনে ফেলুন স্কট ইন্টারন্যাশনাল কুরশিল্ড এসএন ৯৫ মাক্স। কারন পরীক্ষা করে দেখা মিলছে এই মাস্ক করোনা সংক্রম থেকে আপনাকে নিরাপদ রাখবে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।