নয়াদিল্লি : স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার হাত ধরে দারুণ সস্তায় বাড়ি, জমি বা দোকান ঘর কেনার সুযোগ মিলতে পারে। SBI Mega e-Auction 2020 এই প্রকল্প দিচ্ছে দারুণ সুযোগ। এসবিআই জানাচ্ছে ৩০শে সেপ্টেম্বর একটি ই অকশনের ব্যবস্থা করা হয়েছে।

যেখানে বাজারের তুলনায় অনেক কম দামে মিলবে জমি বা বাড়ি। এসবিআই সূত্রে খবর এই ই অকশন হতে চলেছে ৩০ তারিখ। নিজেদের অফিশিয়াল ট্যুইটার পেজে এমনই জানানো হয়েছে। এখানে এক হাজারেরও বেশি বাড়ি ও জমির সন্ধান দেওয়া হয়। যার বেচাকেনা হবে এসবিআইয়ের মাধ্যমে।

এসবিআই বিক্রি করবে বাড়ি, জমি, ফ্ল্যাট ও দোকান। যে সব ঋণগ্রহীতা টাকা ফেরত দিতে পারেননি বা ডিফল্টার হয়েছেন, তাদের বাড়ি জমি বিক্রির করার ব্যবস্থা করেছে এসবিআই। এই সম্পত্তি বিক্রি করে নিজেদের টাকা ফেরত পেতে চাইছে এই ব্যাংক।

তাই মেগা ই অকশনের ব্যবস্থা করা হয়েছে এসবিআইয়ের পক্ষ থেকে। sbi.co.ইন. এই লিংকে ক্লিক করে ই অকশন সম্পর্কে বিস্তারিত তথ্য পেতে পারেন। অথবা কাছাকাছি কোনও এসবিআই ব্রাঞ্চে গিয়েও বিষয়টি জেনে নিতে পারেন।

মেগা ই অকশনে যোগ দেওয়ার জন্য কী করতে হবে–

এসবিআইয়ের অফিশিয়াল ওয়েবসাইট জানাচ্ছে

১. সংশ্লিষ্ট ব্রাঞ্চে কেওয়াইসি তথ্য জমা দিতে হবে

২. যে বাড়ি বা জমি কিনতে চান, তার জন্য দিতে হবে ইএমডি বা আর্নেস্ট মানি ডিপোজিট

৩. বৈধ ডিজিটাল সই।

৪. থাকতে হবে লগ ইন আইডি ও পাসওয়ার্ড। বিডারের মেলে এই সংক্রান্ত তত্য পাঠানোর ব্যবস্থা করবে এসবিআই। ৫. অকশন রুল অনুযায়ী বিডারকে অকশনের জন্য তৈরি হতে হবে।

কয়েকটা লিংক দিয়েছে এসবিআই, যেখানে ই অকশন সম্পর্কে বিস্তারিত তথ্য মিলবে-

১.bankeauctions.কম/Sbi,

২.sbi.auctiontiger.net/EPROC/,

৩.ibapi.in,

৪. mstcecommerce.com/auctionhome/ibapi/index.jsp.

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।