নয়াদিল্লি:  আপনার কি এসবিআইতে অ্যাকাউন্ট আছে? তবে অবশ্যই আপনার সতর্ক থাকা প্রয়োজন। আর এ বিষয়ে সতর্কবার্তা দিল খোদ দিল স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। দেশের এই অন্যতম বৃহত্তম ব্যাংক সম্প্রতি তাঁর গ্রাহকদের উদ্দেশ্যে একটি সতর্কবার্তা জারি করেছে। যেখানে গ্রাহকদের ভুয়ো কাস্টমার কেয়ারের কলের ব্যাপারে সতর্ক থাকতে বলা হয়েছে।

এসবিআইয়ের তরফে টুইটারে গ্রাহকদের ভুয়ো কাস্টমার কেয়ার সম্পর্কে সচেতন করে বার্তা দেওয়া হয়েছে। এই টুইটে এসবিআই গ্রাহকদের বলা হয়েছে, তাঁরা যেন ভুয়ো কাস্টমার কেয়ারের কথায় ভুল পথে চালিত না হয়। এসবিআইয়ের তরফে বলা হয়েছে যদি কোনও প্রশ্ন থাকে, তবে তাঁরা যেন অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এ ব্যাপারে খোঁজ নেয়। সেখানে গ্রাহকদের জন্য সমস্ত রকম তথ্য দেওয়া হয়েছে।

পড়ুন আরও- SBI: ন্যুনতম ব্যালান্স কত কম থাকলে, কত জরিমানা জানুন

এসবিআই-এর তরফে লেখা হয়েছে, “ভুয়ো কাস্টমার কেয়ারের দ্বারা ভুল পথে চালিত হবেন না এবং প্রতারকদের দ্বারা প্রতারিত হবেন না। নিশ্চিত হোন, যে আপনি এসবিআইয়ের ওয়েবসাইট থেকেই তথ্য সংগ্রহ করছেন। এসবিআই এ বিষয়ে সতর্ক করছে মানে কোনও গ্রাহকই যেন তাঁর কার্ড নম্বর, পাসওয়ার্ড কাউকে না বলেন। এক্ষেত্রে মনে রাখা দরকার ব্যাংকের তরফে কেউ গ্রাহকের কাছে ফোন করে কার্ডের পাসওয়ার্ড সম্পর্কিত কিছু জানতে চায়না।

পড়ুন আরও- BREAKING: ইস্তফা দিয়েছেন অজিত পাওয়ার: সূত্র

শুধুমাত্র যে এটিএম কার্ডের নম্বর তা নয়। কোনও ব্যাঙ্কের কাস্টমার কেয়ারের তরফে কোনওভাবেই গ্রাহকের আধার কার্ড, জন্ম তারিখ ইত্যাদি সম্পর্কিত কোনও প্রশ্ন জিজ্ঞেস করে না। যদি কাস্টমার কেয়ারের নাম করে উপোরোক্ত বিষয়ে যদি কেউ জিজ্ঞেস করে, সেক্ষেত্রে তাঁকে কখনও বলা উচিত হবে না।

ব্যাঙ্কের কাছে ইত্যমিধ্যেই আপনার এই সমস্ত ডকুমেন্ট আছে। তাই ব্যাঙ্ক এগুলি পুনরায় চায় না। এ ব্যাপারে এসবিআই গ্রাহকরা এখনি সত র্ক হয়ে যান।