নয়াদিল্লি: ভারতের সর্ববৃহৎ ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া গ্রাহকদের সামনে এনেছে দারুণ সুযোগ। আসন্ন দুর্গাপুজোকে সামনে রেখে বড়সড় ছাড়ের ঘোষণা করা হয়েছে এসবিআইয়ের পক্ষ থেকে। এই অফার গ্রহণ করলে গ্রাহকরা যে বেশ লাভবান হবেন, তা বলাই বাহুল্য।

এসবিআই জানাচ্ছে ইয়োনো (Yono) অ্যাপের সাহায্যে বিশেষ কিছু কিনলে ১০০ শতাংশ ছাড় মিলবে প্রসেসিং ফি-তে। এর মধ্যে পড়ছে গাড়ি, সোনা বা ব্যক্তিগত ঋণ নেওয়ার মত ক্ষেত্র। ইয়োনো অ্যাপের সাহায্যে গাড়ি বা সোনা কিনলে, অথবা ব্যক্তিগত ঋণ নিলে কোনও প্রসেসিং ফি দিতে হবে না বলে জানানো হয়েছে।

এছাড়াও গৃহ ঋণের ক্ষেত্রেও প্রসেসিং ফি ১০০ শতাংশ মকুব করে দিয়েছে স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া। এসবিআই অনুমোদিত প্রজেক্টগুলির ক্ষেত্রে এই সুবিধা পাওয়া যাবে। এসবিআই সুদের ওপর ১০ বেসিস পয়েন্টেরও ছাড় ঘোষণা করেছে।

গ্রাহকদের ক্রেডিট স্কোর ও গৃহ ঋণের মোট পরিমাণের ওপর নির্ভর করবে এই বেসিস পয়েন্টের ছাড়ের পরিমাণ। উল্লেখ্য এই ছাড় পেতে গেলে আবেদন করতে হবে ইয়োনো অ্যাপের মাধ্যমে।

যেসব গ্রাহকরা গাড়ি ঋণ নিতে চান, তাঁদের জন্য সর্বনিম্ন সুদের হারের ব্যবস্থা থাকছে। ৭.৫ শতাংশ থেকে শুরু হচ্ছে সুদের হার। এছাড়াও তাঁরা নির্দিষ্ট কিছু মডেলের গাড়ির ওপর ১০০ শতাংশ অন রোড ফিনান্স পাবেন বলে জানানো হয়েছে।

এসবিআই গোল্ড লোন দিচ্ছে। এই লোনের ক্ষেত্রে ধার্য করা হয়েছে ৭.৫ শতাংশ সুদের হার। থাকছে ৩৬ মাসের পেমেন্ট অপশন। সাধারণ গ্রাহকরা ব্যক্তিগত লোন নিতে পারেন। সেক্ষেত্রে সুদের হার ৯.৬ শতাংশ ধার্য করা হয়েছে।

এই সমস্ত অফার বাড়িতে বসেও পেয়ে যেতে পারেন গ্রাহকরা। ইয়োনো অ্যাপ নিজের মোবাইলে ডাউনলোড করলেই এক ক্লিকে সমস্ত অফার ও ছাড়ের বিষয়ে জানতে পারবেন তাঁরা। পেপারলেস ট্রানজাকশান ও পেপারলেস লোন পাওয়ার জন্য ইয়োনো অ্যাপের সুবিধা নিতে পারেন গ্রাহকরা।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।