নয়াদিল্লিঃ  কার্যত সবার পকেটেই থাকে এটিএম কার্ড! সে যে কোনও ব্যাংকের হতে পারে। তবে দেশের বেশির ভাগ মানুষেরই অ্যাকাউন্ট রয়েছে এসবিআইতে। ফলে এসবিআইয়ের এটিএম থাকাটাও অবাক হওয়ার কিছু নয়। কিন্তু জানেন কি এসবিআইয়ের এটিএম কার্ড থাকলে আপনি কি কি সুবিধা পেতে পারেন? জেনে নিন এক ক্লিকে-

যদি আপনার কাছে এসবিআইয়ের ক্লাসিক ডেবিট কার্ড থাকে তাহলে প্রতিদিন ৪০,০০০ টাকা তুলতে পারবেন এটিএম থেকে। শুধু তাই নয়, আরও হাইভ্যালুর কার্ড থেকে প্রতিদিন এক লক্ষ টাকা তোলারও অনুমতি দেয়। শুধু তাই নয়, এসবিআই এটিএম থেকে পছন্দের নোট পাওয়ার সুবিধা দেয়। যেমন ১০০,২০০,৫০০,২০০০ নোট দেয়।

পাসওয়ার্ড পরিবর্তন করতে এসবিআই এটিএম এর পিন পরিবর্তন পরিষেবা ব্যবহার করা যেতে পারে। মিনি স্টেটমেন্টগুলি এসবিআই এটিএম এর মাধ্যমে তৈরি করা যায় যা অ্যাকাউন্টে লেনদেনের ট্র্যাক রাখতে ব্যবহারকারীকে সহায়তা করে. মিনি স্টেটমেন্ট অ্যাকাউন্টে গত ১০ টি লেনদেনের আপডেট দেয়।

ফাইল ছবি

শুধু তাই নয়, এসবিআই এটিএমের ‘ট্রান্সফার’ অপশনটি একটি এসবিআই ডেবিট কার্ড থেকে অন্য নগদ পাঠাতে সুবিধা গ্রহণ করতে পারে। ৪০০০০ পর্যন্ত টাকা প্রতিদিন ট্রানজ্যাকশন হতে পারে। তবে সেক্ষেত্রে লেনদেনের সংখ্যা কোন সীমা নেই.

কোন এসবিআই ক্রেডিট কার্ড বিল পেমেন্ট করতে হলে এসবিআই এটিএম ব্যবহার করা যেতে পারে। এসবিআই লাইফ ইন্স্যুরেন্স প্রিমিয়াম পেমেন্ট এসবিআই এটিএম এর মাধ্যমেও করা যায়। এসবিআই এটিএম মোবাইল প্রিপেড রিচার্জ করতে পারবেন। চেকবইয়ের আবেদন জানাতে পারবেন। এছাড়াও এটিএম থেকে বিভিন্ন ধরনের বিল জমা দিতে পারবেন। এছাড়াও একাধিক কাজ করা যায় এসবিআই এটিএম থেকে।