ধরমশালা: রঞ্জি ট্রফির প্রথম ম্যাচেই জয়ের গন্ধ পাচ্ছে সৌরাষ্ট্র। হিমাচল প্রদেশকে তাদের ঘরের মাঠে বিধ্বস্ত করতে পারে চেতেশ্বর পূজারারা। তাও তিনদিনের মধ্যেই। সৌরাষ্ট্র ব্যাটসম্যানরা হঠকারিতা না করলে তৃতীয় দিনের লাঞ্চেই ম্যাচের ফলাফল নির্ধারিত হয়ে যেতে পারে পূজারাদের অনুকূলে।

ধরমশালায় হিমাচলকে প্রথম ইনিংসে মাত্র ১২০ রানে অল-আউট করে দেয় সৌরাষ্ট্র। প্রশান্ত চোপড়া (৩৩) ও সুমিত বর্মা (২২) ছাড়া প্রথম ইনিংসে বলার মতো রান করতে পারেননি আর কেউই। জয়দেব উনাদকাট, চিরাগ জানি ও প্রেরক মানকড় ৩টি করে উইকেট নেন।

পালটা ব্যাট করতে নেমে সৌরাষ্ট্র প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় ১৪১ রানে। ধর্মেন্দ্র সিং জাদেজা ৪৭ ও স্নেল প্যাটেল ৪২ রান করে আউট হন। চেতেশ্বর পুজারা মাত্র ২ রান করে সাজঘরে ফেরেন। বৈভব অরোরা ৬টি উইকেট নেন। পঙ্কজ জয়সওয়াল দখল করেন ৩টি উইকেট।

প্রথম ইনিংসের নিরিখে ২১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় দফায় ব্যাট করতে নামে হিমাচল। তবে দ্বিতীয় ইনিংসেও ব্যাটিং বিপর্যয়ে পড়তে হয় তাদের। হিমাচল দ্বিতীয় ইনিংসে অল-আউট হয়ে যায় ১৮২ রানে। অর্থাৎ জয়ের জন্য সৌরাষ্ট্রের সামনে লক্ষ্যমাত্রায় ১৬২ রানের। দ্বিতীয় ইনিংসে অঙ্কুশ বেইন্স হিমাচলের হয়ে সর্বাধিক ৭৪ রান করেন। ঋষি ধাওয়ান করেন ৫৩ রান। জয়দেব উনাদকাট ৬টি উইকেট নেন দ্বিতীয় দফায়।

শেষ ইনিংসে ব্যাট করতে নেমে সৌরাষ্ট্র দ্বিতীয় দিনের শেষে ৩ উইকেটের বিনিময়ে ৯৬ রান তুলেছে। হার্ভিক দেশাই ৪৬ রান করেছেন। এখনও ব্যাট করতে নামেননি চেতেশ্বর পুজারা। ম্যাচের বাকি দুদিনের জয়ের জন্য সৌরাষ্ট্রের প্রয়োজন ৭ উইকেটে আরও ৬৬ রান।