কলকাতা: সরস্বতী পুজোয় দারুণ খুশির খবর দিল রাজ্য সরকার। ২০২০-এর সরস্বতী পুজোয় টানা ৪ দিন ছুটি পাবেন সরকারি কর্মচারীরা। এই মর্মে নবান্ন থেকে বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।

সরস্বতী পুজো এ বছর পড়েছে ৩০ জানুয়ারি। যা কিনা বৃহস্পতিবার। রাজ্য সরকারের তরফে শুক্রবারও ছুটি ঘোষণা করা হয়েছে। শনিবার সরকারি অফিস ছুটি থাকার কারণে রবিবার মিলিয়ে টানা ৪ দিন ছুটি পাচ্ছেন সরকারি কর্মচারীরা। অর্থাৎ একদিনের পুজোয় চারদিন ছুটির মজা নিতে পারবেন সরকারি কর্মীরা৷

একইভাবে সোমবার দোলযাত্রা পড়েছে । তার পরের দিন আবার হোলির ছুটি দিয়েছে রাজ্য সরকার। ফলে শনি, রবি , সোম, মঙ্গল টানা চার দিন ছুটি পাচ্ছে সরকারি কর্মচারীরা। এর পাশাপাশি এবার আগামী দুর্গাপূজায় টানা ১৩ দিনের ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। আগামী বছর ১৯ অক্টোবর থেকে ৩১ অক্টোবর অবধি টানা ছুটি দেবে রাজ্য সরকার। সামনের বছরের ছট পুজোতেও চার দিনের ছুটি পাবেন সরকারি চাকুরিজীবিরা।

সব মিলিয়ে আগামী বছরে প্রচুর ছুটি পাচ্ছেন সরকারি কর্মচারীরা। কিন্তু আবার কিছুটা ব্যাড লাকও সঙ্গী হয়েছে। স্বামী বিবেকানন্দের জন্মদিন, সাধারণতন্ত্র দিবস, মহরম ও দুর্গাপুজোর নবমী রবিবার পড়েছে। কালীপুজো ছাড়াও শনিবার পড়েছে দুর্গাপুজোর অষ্টমী, স্বাধীনতা দিবস, ইদুজ্জোহা।