নয়াদিল্লিঃ  গত কয়েকদিন আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। আর বিজেপিতে যোগ দিয়েই কেন্দ্রীয় নিরাপত্তা পেলেন শান্তিপুরের বিধায়ক। আজ রবিবার অরিন্দম ভট্টাচার্যকে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হয়। তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিতেই বাড়ল তাঁর নিরাপত্তা।

আর সেই নিরাপত্তা নিয়েই আজ রবিবার রাজ্যপালের সঙ্গেও দেখা করেন অরিন্দম। রাজ্যপালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসেছেন বলেও জানান অরিন্দম।

বলা প্রয়োজন, তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারীকে জেড ক্যাটাগরির নিরাপত্তা দিয়েছিল কেন্দ্র। এবার অরিন্দমকে দেওয়া হল ওয়াই ক্যাটাগরি নিরাপত্তা।

উল্লেখ্য, কেন্দ্রীয় নেতা তথা রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীর হাত ধরে বিজেপিতে যোগ দেন অরিন্দম ভট্টাচার্য। তাঁর সঙ্গেই বিজেপিতে যোগ দিয়েছে তাঁর বহু অনুগামী। বিধানসভা ভোটের আগে অরিন্দমের দলবদল শাসকদলের কাছে বড় ধাক্কা। যদিও এখনও পর্যন্ত তাঁর দলবদল নিয়ে কোনও মন্তব্য করেনি তৃণমূল শীর্ষ নেতৃত্ব।

সদ্য দলত্যাগী বিধায়ক তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছেন। সেইসঙ্গে সরকার সার্বিকভাবে ব্যর্থ বলেও তিনি অভিযোগ করেছেন।

বিজেপিতে যোগ দিয়েই অরিন্দম ভট্টাচার্য বলেছেন, ‘বাংলার লক্ষ লক্ষ যুবকের হাতে কোনও কাজ নেই। লকডাউনের সময় অনেক আশা নিয়ে ফিরেছিলেন তাঁরা। রাজ্যে ফিরলেও কোনও কাজ পাননি পরিযায়ীরা শ্রমিকরা। বাংলায় কাজ না পেয়ে ফের ভিনরাজ্যে যেতে বাধ্য হয়েছেন সেই যুবকরা।’

তিনি বলেছেন,পশ্চিমবঙ্গ বললেই আজ সকলের সামনে দুর্নীতির ছবি ভেসে ওঠে। বাংলায় আজ কোনও ভবিষ্যৎ পরিকল্পনা নেই। নরেন্দ্র মোদীর আত্মনির্ভর স্লোগানে ভরসা আছে। মোদীর নেতৃত্বে আত্মনির্ভর হবে বাংলা’।

অরিন্দম আরও বলেছেন, ‘প্রথমে প্রাধান্য ছিল আমার বিধানসভা কেন্দ্রের উন্নয়ন। আমার কাছে আগে মানুষ, তারপর রাজনীতি। সেজন্য কংগ্রেস ছেড়ে তৃণমূলকে সমর্থন করেছিলাম। বাংলায় আজ চাকরি পেতে কিডনি বিক্রি করতে হচ্ছে। এই পশ্চিমবঙ্গ আমি চাইনি। চাই না আর কাউকে চাকরি পেতে কিডনি বিক্রি করতে হয়। আত্মনির্ভর শান্তিপুর, আত্মনির্ভর বাংলা দেখতে চাই। বাংলার হারানো গৌরব পুনরুদ্ধার হবে মোদীর নেতৃত্বে।’

উল্লেখ্য, তৃণমূলের আগে কংগ্রেসে ছিলেন অরিন্দম ভট্টাচার্য। ২০১৬-র বিধানসভা নির্বাচনে বাম-কংগ্রেস জোটের প্রার্থী হিসেবে জিতেছিলেন তিনি। পরের বছরই তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি। কংগ্রেস প্রার্থী হিসেবে জয়ের পরে ২০১৭-য় তৃণমূলে অরিন্দম ভট্টাচার্য। এবার তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিতে পারেন, এমন জল্পনা বেশ কিছুদিন ধরেই চলছিল। অবশেষে দিল্লিতে গিয়ে বিজেপিতে যোগ দিলেন তিনি।

বিধানসভা ভোটের আগে শান্তিপুরের বিধায়কের বিজেপিতে যোগ শাসকদল তৃণমূলের কাছে বড়সড় ধাক্কা হিসাবেই মনে করা হচ্ছে। যদিও এই ব্যাপারে এখনও প্রতিক্রিয়া মেলেনি তৃণমূল নেতৃত্বের।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।