পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হানায় প্রাণ গিয়েছিল ৪৯ জন সেনা জওয়ানের। সেই ঘটনার জবাব দিতে বালাকোটে হামলা করেছিল ভারতীয় বায়ুসেনা। এবার এই ঘটনার পরিপ্রেক্ষিতে বলিউডে তৈরি হতে চলেছে ছবি।

সম্প্রতি সঞ্জয় লীলা ভনসালি, মহাবীর জৈন, ভূষণ কুমার এবং প্রজ্ঞা কাপুর জানিয়েছেন ঘোষণা করেছেন খুব শীঘ্রই বালাকোট বিমান হানা নিয়ে বলিউডে একটি ছবি হতে চলেছে। জানা যাচ্ছে এই ছবির পরিচালনা করবেন অভিষেক কাপুর।

টি-সিরিজ এর চেয়ারম্যান ভুষণ কুমার এই বিষয়ে একটি টুইট করেছেন। তিনি টুইটে লেখেন এই গল্পটা সাহস, সংকল্প, সৌর্যের। খুব গর্বের সঙ্গে ঘোষণা করছি সেই সাহসী প্রাণের উদ্দেশ্যে বালাকোট বিমান হানা নিয়ে ছবি তৈরি হতে চলেছে। পরিচালনা করছেন অভিষেক কাপুর।

প্রযোজক প্রজ্ঞা কাপুর ও এই ছবি সম্পর্কে টুইট করেছেন। তিনি লিখেন অত্যন্ত উত্তেজনার সঙ্গে ঘোষণা করছি বালাকোট বিমান হানা নিয়ে ছবির ব্যাপারে। খুব শিগগিরই ছবিটা আপনাদের সামনে আনার পরিকল্পনা রয়েছে।

যদিও এর আগে ছবিটা এই বিষয়ে বিবেক ওবেরয় ছবি তৈরি করবেন বলে জানিয়েছিলেন অগস্ট মাসে। তিনি বলেছিলেন হিন্দি তামিল এবং তেলেগু ভাষায় ছবিটি মুক্তি পাবে। মূলত শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানাতেই এই ছবি তৈরি করার কথা তিনি ঘোষণা করেছিলেন।

প্রসঙ্গত এবছর ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হানায় শহীদ হন ৪৯ জন সেনা জওয়ান। এটি কয়েক সপ্তাহের মধ্যেই ভারতীয় বায়ুসেনা সীমান্ত পেরিয়ে বালাকোটে বিমান হামলা করে। এই প্রেক্ষাপটেই বলিউডে খুব শিগগিরই যে ছবি দেখতে পাওয়া যাবে তা বলাই বাহুল্য।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও