নিজেকে ফিট রাখা শুরু সানিয়ার

নয়াদিল্লি : সকলকে নিজের ফিটনেসে চমকে দিলেন ভারতীয় টেনিস সুন্দরী সানিয়া মির্জা। মাত্র চার মাস আগেই মা হয়েছেন তিনি। কিন্তু তাঁর ফিটনেস ভিডিওতে তাঁর কোনও ছাপই রাখলেন না। মাত্র চার মাস সময়ের মধ্যেই ঝরিয়ে ফেলেছেন ২৬ কেজি ওজন। নিজের ইন্সটাগ্রামে শারীরিক কসরতের একটি ভিডিও শেয়ার করেছেন তিনি।

সম্প্রতি সানিয়া সোশ্যাল মিডিয়ায় ভিডিও আকারে শেয়ার করছেন তাঁর ফিটনেস ভিডিওগুলি। যেখানে তিনি ক্যাপশনে জানাচ্ছেন, আবার ফিট হওয়াটা তাঁর পক্ষে কতটা চ্যালেঞ্জিং।

শেষ যে ভিডিওটি তিনি শেয়ার করেছেন, সেটিও একটি জিম ভিডিও। সেখানে তিনি লিখেছেন, “৮ম দিন: এটি ছিল একটি নতুন সপ্তাহ। আমি নিজেকে আরও বেশি করে খুঁজে পেয়েছি এবং এই ওয়ার্ক আউট আমাকে আবার চিনিয়ে দিয়েছে যে আসলে আমি কে। শরীর আগের থেকে ভালো, অনেক বেশি ফিট, আরও বেশি শক্তিসম্পন্ন । তবে আরও কঠিনের জন্য মানসিক দিক থেকে প্রস্তুত হওয়া দরকার। কিন্তু আমি মারাত্মক উচ্ছ্বসিত ছিলাম এই ভেবে যে আমি ফের খেলা শুরু করেছি। আমার ধারণা যে আমি আমার সমস্ত শক্তি সেদিকেই ফোকাস করছি, যেমন আমি বলেছিলাম, এটি পুরোপুরি মানসিক।”

ভিডিওটিতে দেখা গিয়েছে জিমে ঘাম ঝরাচ্ছেন টেনিস সুন্দরী। জিমের মধ্যে তাঁকে কখনও ট্রেড মিলে দেখা গিয়েছে, আবার কখনও ওজন নিয়ে করসত করতে দেখা গিয়েছে তাঁকে। কখনও বা দেখা গিয়েছে বক্সিং প্র্যাক্টিস করছেন সানিয়া। জিমের এই ভিডিওতে তাঁর পরণে ছিল একটি সাধারণ কালো টি-শার্ট। সঙ্গে ছিল একটি প্রিন্টেড যোগা প্যান্ট। এছড়াও টেনিস সুন্দরীর কোমরে ছিল একটি নীল জ্যাকেট। যেটিকে কোমরে জড়িয়ে রেখেছিলেন তিনি। তাঁর পায়ে ছিল একটি স্নিকার্স জুতো।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দেওয়ার পর থেকেই ২২ হাজারেরও বেশি নেটিজেনরা সেটিকে পছন্দ করেছেন। সঙ্গে কমেন্ট এসেছে শতাধিক। সেখানে অনেকেই প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তাঁকে।

প্রশ্ন অনেক: দশম পর্ব

রবীন্দ্রনাথ শুধু বিশ্বকবিই শুধু নন, ছিলেন সমাজ সংস্কারকও