নয়াদিল্লি: শুধু মহিলা টেনিস তারকা হিসেবেই নয়, একসময় গ্ল্যামারেও ঝড় তুলে দিয়েছিলেন সানিয়া মির্জা। হয়ে উঠেছিলেন ফ্যাশন আইকন। টেনিস কোর্টের জয়ের পাশাপাশি তাঁর স্কার্ট কিংবা নাকছবিও হয়ে উঠেছিল আলোচ্য বিষয়।

তারপর অনেক উত্থান-পতনের মধ্যে দিয়ে এগিয়েছে সানিয়ার কেরিয়া। পাকিস্তানি ক্রিকেটার শোয়েব আখতারকে বিয়ে করেও আলোচনার কেন্দ্রে চলে এসেছিলেন তিনি। এরপর মা হওয়া। আর সম্প্রতি, সেই সন্তানকে কোর্টের পাশে বসিয়ে ফিরলেন টেনিসে।

দু’বছর পর ফিরলেন তিনি। প্রসবের সময় আর পাঁচজন ভারতীয় মহিলার মতই স্থূলতা ঘিরেছিল তাঁকে। তাই সেখান থেকে আগের ফিটনেসে ফিরে আসাটা তাঁর কাছে চ্যালেঞ্জ ছিল। অনায়াসে সেই চ্যালেঞ্জ জিতে গিয়েছেন টেনিস তারকা।

ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে তিনি জানিয়েছেন, মাত্র চার মাসে ৮৯ কেজি থেকে ৬৩ কেজিতে ফিরেছেন তিনি। অন্যান্য মহিলাদেরও একটি বার্তা দিয়েছেন তিনি। লিখেছেন, কেউ যদি বলে যে ‘তুমি পারবে না।’ তাতে বিশ্বাস কোরো না। তিনি বলেছেন, ‘আমি যদি পারি, সবাই পারবে।

গত জানুয়ারিতে দু’বছর পর কোর্টে ফিরে প্রতিযোগিতামূলক প্রথম টুর্নামেন্টেই শিরোপা জিতে নেন টেনিস সুন্দরী সানিয়া মির্জা। ইউক্রেনের নাদিয়া কিচেনককে সঙ্গে নিয়ে হোবার্ট ইন্টারন্যাশনাল টেনিস টুর্নামেন্ট জিতে নিয়েছেন ছ’টি গ্র্যান্ডস্লামের মালিক সানিয়া।

এর আগে ভিডিওটিতে দেখা গিয়েছে জিমে ঘাম ঝরাচ্ছেন টেনিস সুন্দরী। জিমের মধ্যে তাঁকে কখনও ট্রেড মিলে দেখা গিয়েছে, আবার কখনও ওজন নিয়ে কসরত করতে দেখা গিয়েছে তাঁকে। কখনও বা দেখা গিয়েছে বক্সিং প্র্যাক্টিস করছেন সানিয়া। জিমের এই ভিডিওতে তাঁর পরণে ছিল একটি সাধারণ কালো টি-শার্ট। সঙ্গে ছিল একটি প্রিন্টেড যোগা প্যান্ট। এছড়াও টেনিস সুন্দরীর কোমরে ছিল একটি নীল জ্যাকেট। যেটিকে কোমরে জড়িয়ে রেখেছিলেন তিনি। তাঁর পায়ে ছিল একটি স্নিকার্স জুতো।

৮৯ থেকে ৬৩ কেজিতে সানিয়া