চুঁচুড়া: রাজ্যে অলিখিতভাবে মহামারির আকার নিয়েছে ডেঙ্গু। মৃত্যু ঘটেছে অনেক মানুষের। তবুও আহামরি কিছুই ব্যবস্থা নেয়নি প্রশাসন। উলটে মারণরোগ ডেঙ্গুকে ধামাচাপা দেওয়ার চেষ্টা করে চলেছে রাজ্য সরকার। এই অবস্থায় ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে এল চুঁচুড়ার সংহতি ক্লাব।

স্থানীয় পুর প্রশাসন ডেঙ্গু প্রতিরোধে উপযুক্ত কোনও ব্যবস্থা নিচ্ছে না। অথচ সমগ্র এলাকা জুড়ে বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে রয়েছে জমা জল এবং আবর্জনা। এই সকল জায়গাতেই মশার লার্ভা। যা থেকে ছড়াতে পারে ডেঙ্গু। এই প্রতিকূল পরিস্থিতি থেকে মুক্তি পেতে এগিয়ে এল চুঁচুড়ার সংহতি ক্লাব। স্থানীয় পুর এলাকায় আট ওয়ার্ডের বিস্তীর্ণ অংশে রবিবার ব্লিচিং পাউডার ছড়ায় সংহতি ক্লাবের সদস্যরা। শুধু তাই নয়, জমে থাকা আবর্জনাও পরিষ্কার করে দেয় তারা।

অন্যদিকে, এদিনই চুঁচুড়া ঘড়ির মোড়ে অনুষ্ঠিত হয় রক্তদান উৎসব। যার উদ্যোক্তা ছিল স্থানীয় বিজেপি নেতৃত্ব। আয়োজকদের দাবি, ‘সারা রাজ্য জুড়ে মারাত্মক হারে বাড়ছে ডেঙ্গুর উপদ্রব। রাজ্য সরকার তা প্রতিহত করতে সক্ষম নয়। সরকারি ব্লাড ব্যাংকেও পাওয়া যাচ্ছে না পর্যাপ্ত রক্ত।’ সাধারণ মানুষের সাহায্যার্থেই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন উদ্যোক্তারা।