বাজারে এসেছে বিখ্যাত হ্যান্ডসেট ব্রান্ড স্যামস্যাংয়ের নতুন হ্যান্ডসেট ‘স্যামস্যাং গ্যালাক্সি নোট এইট’। গ্যালাক্সি এস এইট বাজারে আসার আগেই এই নোট এইট বাজারে এসেছে। এ যেন এক বড়সড় ধামাকা। 18.59:9 অনুপাত ডিসপ্লের ফোনটিতে থাকছে স্যামস্যাংয়ের সম্প্রতি বাজারে আসা ফোন ‘স্যামস্যাং গ্যালাক্সি এস এইট’ ও ‘স্যামস্যাং গ্যালাক্সি এস এইট প্লাস’ এর অনুরূপ ‘ইনফিনিটি ডিসপ্লে’।

পড়ুন আরও- নোকিয়ার সঙ্গে জোট বেঁধে 5G পরিষেবা আনছে এই মোবাইল সংস্থা

এটির স্ক্রিন সাইজ ৬.৩ ইঞ্চি, যেখানে গ্যালাক্সি এস এইট প্লাস-এর পর্দা ৬.২ ইঞ্চি। এর পাশাপাশি স্মার্টফোনটিতে প্রথমবারের মতো ডুয়াল ক্যামেরা যোগ করেছে স্যামসাং। আর নোট সিরিজের সিগনেচার ফিচার এস পেন স্টাইলাসও রয়েছে এতে। নোট ৮ স্টাইলাইসের জন্য নতুন কিছু ফিচারও আনা হয়েছে। নতুন এই ডিভাইসটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৩৫ প্রসেসরের সঙ্গে ৬ জিবি র‍্যাম ব্যবহার করা হয়েছে। তবে, এবার ব্যাটারি নিয়ে বাড়তি সতর্কতার জন্য এতে ছোট ব্যাটারি ব্যবহার করেছে স্যামসাং। নোট এইট-এর ব্যাটারি রাখা হয়েছে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার।

পড়ুন আরও- বিদেশি কলগার্লদের দিয়ে সেক্স র‍্যাকেট! প্রতিবেদনটি পড়লে আঁতকে উঠবেন

২০১১ সালে প্রথম নোট সিরিজ উন্মোচন করে স্যামসাং। তবে নোট সিরিজ কখনোই স্যামসাংয়ের সবচেয়ে বেশি বিক্রি হওয়া ডিভাইসগুলোর মধ্যে ছিল না। কিন্তু এর প্রতি গ্রাহকের ভালোবাসা অন্য পর্যায়তে গিয়ে পৌঁছেছে। নতুন গ্যালাক্সি নোট এইট-এ স্যামসাংয়ের ভয়েস অ্যাসিস্টেন্ট পরিসেবা বিক্সবিও রাখা হয়েছে। আর গ্যালাক্সি এসএইট-এর মতো নোট এইট-এও বিক্সবির জন্য আলাদা বাটন রাখা হয়েছে। ফোনটির দাম করা হয়েছে ৬০,০০০টাকার কাছাকাছি।

পড়ুন আরও- চিনকে চাপে রাখতে এবার নেপালের সঙ্গে ‘যুদ্ধ-মহড়া’ ভারতীয় সেনার