এই বছরের অগাস্টেই বাজারে আসবে স্যামসাংয়ের বিশাল আকারের টিভি দ্য ওয়াল। অগাস্টে টিভিটি লঞ্চ হলেও এর দাম কত হবে তা এখনও নির্ধারিত করা হয়নি।

১৪৬ ইঞ্চি ডিসপ্লে’র এই টিভিতে ব্যবহার করা হয়েছে মাইক্রো-এলইডি প্রযুক্তি। ওলেড-এর জায়গায় এই ডিসপ্লে ব্যবহারের কারণ হচ্ছে, এটি কালো আর উজ্জ্বল- দুই ধরনের ডিসপ্লেই দেখায়। তবে, এটি বানাতে অনেক বেশি খরচ হওয়ার ভয় রয়েছে বলে মত দিয়েছেন এক প্রযুক্তি বিশ্লেষকের। আর ফলে দাম যে মোটেই সস্তা হবে না সেটাই জানাচ্ছেন প্রযুক্তি বিশেষজ্ঞরা।

স্যামসাং জানায়, এর মডিউলার প্রযুক্তি বিশাল আকারের টিভি অর্ডার করার সুযোগ দেয়। এর কারণ হচ্ছে টিভির ডিসপ্লে অনেকগুলো ছোট মডিউলার দিয়ে বানানো হয়। এ কারণে চাইলে অপ্রচলিত আকারেও টিভি ডিসপ্লেও বানানো সম্ভব। এ ছাড়াও নিজেদের নতুন প্রজন্মের স্মার্ট টিভিগুলো আগের চেয়ে এগিয়ে থাকবে বলে বলেও জানিয়েছে স্যামসং। এই টিভিগুলিতে থাকবে সংস্থার ভয়েস অ্যাসিস্ট্যান্ট বিক্সবি ফিচার। “কোনও ব্যবহারকারীর যদি একটি স্যামসাং স্মার্ট ফ্রিজ থাকে আর তার ভেতরে যদি ক্যামেরা যুক্ত থাকে, তবে বিক্সবিকে বললে সে ইজজারকে ফ্রিজের ভেতরে কী আছে তা টিভিতে দেখিয়ে দেবে।”

এর আগে ২০১২ সালে একই ধরনের প্রযুক্তি বানিয়েছিল জাপানি ইলেকট্রনিকস জায়ান্ট সনি। কিন্তু বাজারে ছাড়ার জন্য এটি অনেক দামি হয়ে যায়। কিন্তু স্যমসংয়ের দাবি এই টিভি অসাধারণ চলবে।