কিছুদিন আগেই বাজারে এসেছে স্যামসাংয়ের ফ্লাগশিপ ডিভাইস নোট এইট। এই ফোনটির দাম করা হয়েছে ৬৭,৯৯০ টাকা। এই ফোনে এমন কিছু ফিচার আছে যা ফোনটিকে করে তুলেছে অসাধারণ। স্যামসাংয়ের বাজারে ছাড়া স্মার্টফোনগুলোর মধ্যে সবচেয়ে দামি ও শক্তিশালী ফোন নোট এইট।

গ্যালাক্সি নোট এইটে আছে এমন অনেক ফিচার যা আগে কখন কোন ফোনে দেখা যায়নি। এই ফোনটিতে আছে প্রায় বেজেলবিহীন অ্যামোলিড ডিসপ্লে। এরকম ডিসপ্লে আগে কোন স্মার্টফোন বাজারে আসেনি। এছাড়াও এতে আছে এইচডিআর। যা পৃথিবীতে হাতে গোনা স্মার্টফোনেই পাওয়া যায়। এটি কোম্পানির প্রথম ডুয়াল ক্যামেরা ফোন।

এছাড়াও এই ফোনে আছে লেটেস্ট চিপসেট। ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৬ জিবি র‌্যাম।

নোট এইটে আছে ৫.৫ ইঞ্চির ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১৯২০×১০৮০। ফুল এইচডি অপটিক অ্যামোলিড ২.৫ডি কার্ভড গ্লাস ডিসপ্ল সম্বলিত এই ফোনে ২.৪ গিগাহার্জের কোয়ালকমের স্ন্যাপড্রাগন 835 ৬৪ বিট ১০ এনএম প্রসেসর ব্যবহার করা হয়েছে। এতে আছে অ্যাড্রিনো ৫৪০ গ্রাফিক্স প্রসেসিং ইউনিট। স্যামসাংয়ের নতুন ফোনটি তিনটি স্টোরেজে পাওয়া যাবে। এগুলো হলো ৬৪ জিবি, ১২৮ জিবি এবং ২৫৬ জিবি স্টোরেজ।

অ্যানড্রয়েড ৭.১.১ নুগাট অপারেটিং সিস্টেমের সঙ্গে আছে অক্সিজেন ওএস। ডুয়েল ক্যামেরা সংবলিত ফোনটিতে রয়েছে ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ও ১৩ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। সেলফির জন্য ব্যবহার করা হয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। ফাস্ট চার্জিং টেকনোলজি সমৃদ্ধ ফোনটিতে ৩৩০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

Proshno Onek II First Episode II Kolorob TV