মোবাইল ফোনের ক্ষেত্রে স্যামসা এর প্রতি ব্যবহারকারীদের একটা আলাদাই আকর্ষণ রয়েছে। আর সেই কারণে ক্রেতাদের কাছে নিজেদের জায়গা আরও পোক্ত করার জন্য স্যামসং নিয়ে এল এক নতুন চমক।

সম্প্রতি বাজারে এসেছে স্যামসাং গ্যালাক্সির নতুন ফোন SAMSUNG A90 5G. ৩ সেপ্টেম্বর লঞ্চ করেছে সেই ফোন। ফোনের আকর্ষণীয় লুক নজর কাড়বে সাধারণের। এই ফোনে থাকছে ৬.৭০ ইঞ্চি টাচস্ক্রিন। এছাড়াও এই ফোনে থাকবে ৬ জিবি র‍্যাম৷ এতে থাকছে অ্যান্ড্রয়েড 9 Pie এবং ব্যাটারি ক্ষমতা ৪৫০০ এমএএইচ৷ এছাড়াও এতে থাকবে দ্রুত চার্জিং এর সুবিধাও৷

যে কোন মোবাইল ব্যাবহারকারীদের কাছে অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হল ক্যামেরা৷ এতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল প্রাইমারী ক্যামেরা এবং তার সঙ্গে এফ 2.0 অ্যাপারচার৷ এছাড়া আর একটি ৫ মেগাপিক্সেল ক্যামেরা ও তার সঙ্গে এফ 2.2 অ্যাপারচার৷ তৃতীয় ক্যামেরাটি ৮ মেগাপিক্সেলের। ৩২ এমপি ক্যামেরা রয়েছে সেলফির জন্য৷

এছাড়াও এতে থাকছে ১২৮ জিবি ইন্টারন্যাল মেমরী যা ৫১২ জিবি অবধি বাড়ানো যাবে মেমরি কার্ডের সঙ্গে৷

এছাড়াও এতে থাকছে ওয়াই ফাই ৮০২। ব্লুটূথ ভী ৫.০০ এবং এতে থাকবে ইউএসবি টাইপ সি৷ এছাড়াও এতে থাকছে সেন্সর সুবিধা। এতে থাকছে লাইট সেন্সর , কম্পাস এবং নিরাপত্তা জনিত কারণে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়াও এতে থাকছে ফেশ আনলকের সুবিধা। এই ফোন আপাতত কালো এবং সাদা এই দুটো রঙেই বাজারে এসেছে। ফোনটির দাম ভারতীয় মুদ্রায় প্রায় ৫৩,৪০০ টাকা।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।