নয়াদিল্লি: ভারতের মোবাইলের বাজারে অন্যতম জনপ্রিয় একটি মাধ্যম স্যামসং। ইতিমধ্যে তাদের তরফে বাজারে আনা হয়েছে একাধিক নতুন মদলীর ফোন। যা সুবিধা দিয়েছে সাধারণকে। তবে এবারে জানা গিয়েছে এক নতুন সুখবর। ভারতের বাজারে দাম কমতে চলেছে samsung galaxy a71 galaxy a51। মনে করা হচ্ছে খুব অল্প দামের মধ্যেই এই ফোন এবার পেতে পারবেন সকলে।

যদিও কেবল ফোন নয়, অন্যান্য একাধিক গ্যাজেটের ক্ষেত্রে সমান ভাবে জনপ্রিয় স্যামসং। জানা গিয়েছে ভারতের বাজারে প্রায় ২ হাজার টাকা দাম কমানো হয়েছে এই দুই ফোনের। যা ইতিমধ্যে একাধিক সাইটেও দেখতে পাওয়া যাচ্ছে। জানানো হয়েছে এই দুই ফোনেই রয়েছে উন্নত ব্যাটারি পরিষেবা। তার সঙ্গে রয়েছে উন্নত ডিসপ্লের সুবিধাও। ভারতের বাজারে স্যামসং galaxy a71 এর দাম রাখা হয়েছে ২৭৪৯৯ টাকা। অন্যদিকে জানানো হয়েছে এই দামে পাওয়া যাবে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত ফোন। ইতিমধ্যে এই দাম দেখা গিয়েছে অ্যামাজন সহ অন্যান্য সাইটেও।

samsung galaxy a51 ফোনের নতুন দাম রাখা হয়েছে ২০৯৯৯ টাকা। এই দামে পাওয়া যাবে ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ। ৮ জিবি র‍্যামের ক্ষেত্রে দাম হবে ২২৯৯৯ টাকা। তিনটে আলাদা রঙে পাওয়া যাবে এই ফোন। এই দুই ফোনেই থাকবে ডুয়েল ন্যানো সিম ব্যবহারের সুবিধা। অন্যদিকে ৬.৭ ইঞ্চি স্ক্রিনের সুবিধাও রয়েছে। থকাবে উন্নত ব্যাটারি এবং তার পাশপাশি উন্নত ক্যামেরা। দ্রুত চার্জের সুবিধাও রয়েছে এই দুই ফোনে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

জীবে প্রেম কি আদৌ থাকছে? কথা বলবেন বন্যপ্রাণ বিশেষজ্ঞ অর্ক সরকার I।