বেশ অনেকদিন ধরেই টেক ওয়ার্ল্ডে গুঞ্জন চলছিল স্যামসাং ফোল্ডেবেল স্মার্টফোন বানানোর কাজ করছে। এই বিষয়ে সংস্থাটি নতুন পেটেন্ট আবেদনও নাকি করেছে। এই খবর বাজারে আসার পর থেকে স্মার্টফোন ইউজারদের মধ্যে ব্যাপক কৌতুহল তৈরি হয়েছিল। সবার মনে একটায় প্রশ্ন ছিল কবে নাগাদ এই ফোল্ডেবল স্মার্টফোন বাজারে আসবে? এবার এই জল্পনার অবসান হতে চলেছে বলে মনে করা হচ্ছে। কোম্পানির এক সূত্রের মতে আগামী বছর গ্যালাক্সি নোট সিরিজে ফোল্ডেবেল ফোন আনছে স্যামসাং।

কোম্পানির প্রেসিডেন্ট ডিজে কোহ জানিয়েছেন, ‘আমরা শুধুই কিছু ফোন বানাতে চাই না। আমরা এই ফোনটিকে ইউজারের ব্যবহারের উপযোগী করে তবেই বাজারে আনতে চাই। যাতে ফোনটি বাজারে আসার পরে সকলে বলেন এটি আসাধারন একটি ফোন।’

বেশ অনেক আগে থেকেই জানা গিয়েছিলো যে ফোল্ডেবেল স্ক্রিনের ফোন আনতে চলেছে স্যামসাং। ২০১৭ সালের মধ্যেই সকলের সামনে সেই ফোন নিয়ে আসা হবে। কিন্তু এখনো তেমন কিছু দেখা যায়নি।

যদিও ফোনটি এখনও কনসেপ্টের পর্যায়ে রয়েছে। তবে আশা করা যাচ্ছে আগামী বছরের মধ্যে এই বাজারে চলে এসবে। তার কারণ এই বছরের শুরুতেই ফোল্ডেবেল OLED ডিসপ্লের প্রোটোটাইপ সবার সামনে নিয়ে আসে স্যামসাং। এটা ধরে নেওয়া সম্ভব যে কোম্পানি শেষ পর্যন্ত নিজেদের সেই ফোল্ডেবল ডিসপ্লের প্রোটোটাইপ বানাতে সক্ষম হয়েছে।

Proshno Onek II First Episode II Kolorob TV