নয়াদিল্লি: করোনা আবহে একাধিক দুঃসংবাদের মধ্যেও খুশির খবর শোনাল গাড়ি সংস্থাগুলি। লকডাউনের জেরে কর্মীদের কারও বেতনে কোপ পড়বে না। কোনও কর্মীকেই কাজ হারাতে হবে না, কাউকে ছাঁটাই করা হবে না, দেশজুড়ে চলা করোনা আতঙ্কের এই আবহে কর্মীদের স্বস্তি দিয়ে জানিয়ে দিয়েছে স্কোডা ভক্সওয়াগেন, রেনল্ট, এমজি মোটর ইন্ডিয়া–র মতো একাধিক গাড়ি সংস্থা।

স্বাস্তির এই খবর মিলেছে ইটিঅটো–র একটি রিপোর্টে। ওই রিপোর্ট অনুযায়ী জানা গিয়েছে, গাড়ি তৈরির একাধিক বড়-বড় সংস্থা জানিয়েছে, করোনা সংক্রমণ ও লকডাউনের জেরে সংস্থার আর্থিক ক্ষতি হয়েছে। কিন্তু তার জেরে কোনও কর্মীরই বেতনে কোপ পড়বে না।

এমনকী কাউকে চাকরি থেকেও ছাঁটাই করার কোনও ভাবনা নেই। এমনকী ওই রিপোর্ট অনুযায়ী কোনও-কোনও সংস্থা নাকি কর্মীদের বোনাস দেওয়ার কথাও ভাবছে।

লকডাউন উঠে গাড়ি তৈরির কাজ চালু হলেই কর্মীরা নাকি সেই বোনাসের টাকা পাবেন বলে আশ্বাস দেওয়া হয়েছে একাধিক গাড়ি তৈরির সংস্থার তরফে। করোনাভাইরাসের মোকাবিলায় দেশজুড়ে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে একাধিক বাণিজ্যিক সংস্থা বিপুল আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। ছোট-ছোট সংস্থাগুলির অবস্থাতো শোচনীয়।

লকডাউনের জেরে চাকরিহীনতায় ভুগছেন বহু মানুষ। সেখানে স্কোডা ভক্সওয়াগেন, রেনল্টের মতো সংস্থা জানাচ্ছে, কোনও কর্মীকে ছাঁটাই করা হবে না। বরং ভারত থেকে অনেক কর্মীকে নিয়োগ করার কথাও ভাবছে তারা। এদিকে, ইটিঅটো–র প্রকাশিত ওই রিপোর্টে জানানো হয়েছে, ভারতে আবার নাকি ওই সংস্থা বিনিয়োগও করতে চায়।

কলকাতার 'গলি বয়'-এর বিশ্ব জয়ের গল্প