ফাইল ছবি

আইজলঃ  সরকারি কর্মীদের জন্যে সুখবর। সপ্তম বেতন কমিশনের সুপারিশ মানতে চলেছে রাজ্য সরকার। বেতন কমিশনের সুপারিশ মোতাবেক সরকারি কর্মীদের বেতন কাঠামো তৈরি করতে চলেছে রাজ্য সরকার। রাজ্য সরকারের এই সিদ্ধান্তে খুশি সরকারি কর্মীরা। একই সঙ্গে রাজ্যে সপ্তম বেতন কাঠামো হওয়াতে উপকৃত হবেন কয়েকলক্ষ সরকারি কর্মী এবং পেনশনভোগীরা।

সম্প্রতি মিজোরামের মুখ্যমন্ত্রীর নেতৃত্বে মন্ত্রিসভার বৈঠক বসে। বৈঠকে রাজ্য সরকারি কর্মীদের বেতন বৃদ্ধির বিষয়ে শিলমোহর দেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে রাজ্যে সপ্তম বেতন কমিশন লাঘু করলেন তিনি। এই সিদ্ধান্তে কিছুটা হলেও চাপ বাড়ল রাজ্যের কোষাগারে। প্রায় ৪০০ কোটি টাকা অতিরিক্ত খরচ হবে বলে জানা গিয়েছে।

নয়া বেতনক্রম লাঘু হচ্ছে ২০১৬ সালের ১ লা জানুয়ারি থেকেই। তবে হাতে পেতে এখনও দুমাস। জানা গিয়েছে চলতি বছরের ১ লা সেপ্টেম্বর থেকে মিজোরাম সরকার সরকারি কর্মীদের হাতে নয়া বেতন ক্রম দেবেন।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।