স্টাফ রিপোর্টার, বর্ধমান: সেফ ড্রাইভ সেভ লাইফ কর্মসূচির অঙ্গ হিসাবে মঙ্গলবার অভিনব উদ্যোগ নিল জেলা ট্রাফিক পুলিশ৷

এদিন বর্ধমানের বীরহাটা, কার্জনগেট এলাকায় যে সমস্ত মোটরবাইক আরোহী হেলমেট ছাড়া গাড়ি চালিয়েছেন, তাদেরই জোর করে আবির মাখিয়ে দিয়েছেন ট্রাফিক পুলিশ কর্মীরা৷ একইসঙ্গে তাদের ১০০ টাকা করে জরিমানাও করা হয়েছে৷ খাওয়ানো হয়েছে মিষ্টিও৷

এর আগেও হেলমেটহীন গাড়ি চালকদের হাতে গোলাপ ফুল তুলে দিয়ে গান্ধীগিরী করেছেন ট্রাফিক পুলিশ কর্মীরা৷ এদিনের অভিযানে হাজির ছিলেন ওসি ট্রাফিক চিন্ময় বন্দ্যোপাধ্যায়।

যদিও আবির মাখানো নিয়ে এদিন পুলিশের এই অতি বাড়াবাড়ি নিয়ে আপত্তিও তুলেছেন কয়েকজন মোটরবাইক চালক। কিন্তু কার্যত তাদের আপত্তি ধোপে টেকেনি। আবির মাখিয়েই তাদের ছাড়া হয়েছে।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

করোনা পরিস্থিতির জন্য থিয়েটার জগতের অবস্থা কঠিন। আগামীর জন্য পরিকল্পনাটাই বা কী? জানাবেন মাসুম রেজা ও তূর্ণা দাশ।