মুম্বই: তিনি টিম ইন্ডিয়ার নির্ভরযোগ্য ব্যাটসম্যান। বেশ কিছুদিন হল সীমিত ওভারের ক্রিকেটে জাতীয় দলে জায়গা না পেলেও একসময় তিন ফর্ম্যাটে ক্রিকেট খেলেছেন চুটিয়ে। ওপেন থেকে মিডল অর্ডারের যেকোনও পজিশনে ব্যাট করার অভিজ্ঞতা রয়েছে তাঁর। তা সত্বেও জাতীয় দলের বিশেষজ্ঞ ব্যাটসম্যান আজিঙ্কা রাহানেকে এবার নাইটওয়াচম্যানের ভূমিকায় দেখা যাবে বলে বিশ্বাস কিংবদন্তি সচিন তেন্ডুলকরের।

সচরাচর টেস্ট ক্রিকেটে দিনের শেষ বেলায় উইকেট পড়লে বিশেষজ্ঞ ব্যাটসম্যানদের আড়াল করার জন্য এগিয়ে দেওয়া হয় লোয়ার অর্ডারের কোনও বোলারকে। জাতীয় দলে নাইটওয়াচম্যানের ভূমিকায় ইশান্ত শর্মাকে দেখা গিয়েছে বহুবার। তাই বলে রাহানের মতো অভিজ্ঞ ব্যাটসম্যানকে নাইটওয়াচম্যান ভাবতে একটু খটকা লাগাই স্বাভাবিক ক্রিকেটপ্রেমীদের। তবে কি সচিন আস্থা হারালেন রাহানের উপর?

উত্তর হল, একেবারেই না। আসলে তেন্ডুলকর রাহানেকে জীবনের নতুন ইনিংসে নাইটওয়াচম্যানের ভূমিকায় স্বাগত জানালেন। সম্প্রতি রাহানের স্ত্রী রাধিকা একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছেন। প্রথমবার পিতৃত্বের স্বাদ পাওয়া রাহানে স্ত্রী ও শিশু সন্তানের সঙ্গে নিজের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। যেটা দেখার পর রাহানেকে পিতৃত্বের জন্য অভিনন্দন জানান লিটল মাস্টার।

অত্যন্ত মজাদার টুইটে সচিন লেখেন, ‘অনেক অভিনন্দন রাধিকা ও অজিঙ্কাকে। প্রথম সন্তানের পিতা-মাতা হওয়ার আনন্দ তুলনাহীন। আনন্দটা উপভোগ করো। ডাইপার বদলানোর জন্য নাইটওয়াচম্যানের নতুন ভূমিকাটাও উপভোগ করো এবার।

সচিন ছাড়াও সোশ্যাল মিডিয়ায় অজিঙ্কাকে শুভেচ্ছা জানিয়েছেন হরভজন সিং। টুইটারে ভাজ্জি লেখেন, ‘পিতৃত্বের শহরে নবাগত অজিঙ্কা রাহানেকে অভিনন্দন। আশা করি মা ও ছোট্ট রাজকন্যা সুস্থ রয়েছে। জীবনের মজাদার অধ্যায় এবার শুরু হল আজ্জু।’