কলকাতাঃ আক্রান্ত বিজেপি নেতা তথা নিউটাউনের বিধায়ক সব্যসাচী দত্ত। লেকটাউনে নিগৃহীত এক কর্মীকে দেখতে গিয়ে আক্রান্ত বিজেপির রাজ্য সম্পাদক। গাড়ি থেকে নামার সময় একদল দুষ্কৃতী তাঁকে হেনস্তা করে বলে অভিযোগ। অভিযোগ মারধর করা হয় বলেও। ঘটনায় আহত তৃণমূলের প্রাক্তন বিধায়ক। ঘটনায় আহত হয়েছেন সব্যসাচী।

অন্যদিক, বিজেপিরও বেশ কয়েকজন কর্মী আহত হয়েছে বলে জানা যাচ্ছে। দুপক্ষের হাতাহাতিতে উত্তপ্ত হয়ে উঠেছে লেকটাউন এলাকা। অভিযোগ, এই ঘটনার পিছনে সুজিত বসুর অনুগামীরাই রয়েছে বলে চাঞ্চল্যকর অভিযোগ বিজেপির। যদিও স্থানীয় তৃণমূল নেতৃত্ব এই ঘটনার সঙ্গে তাঁদের কোনও যোগ নেই বলেই উড়িয়ে দিয়েছে। ইতিমধ্যে ঘটনায় লেকটাউন থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। ঘটঁনার তদন্ত শুরু করেছে পুলিশ।

সব্যসাচী দত্তের অভিযোগ, বেশ কয়েকদিন ধরে স্থানীয় এক বিজেপি কর্মীর বাড়িতে তৃণমূল কর্মীরা হামলা চালাচ্ছে। আজ সোমবার তাঁর খোঁজ নিতেই লেকটাউনে যান তিনি। অভিযোগ, গাড়ি থেকে নামার সঙ্গে সঙ্গে তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করে তৃণমূল কর্মীরা। জামা ধরে টানাটানি হয় বলেও অভিযোগ। এরপরেই স্থানীয় বিজেপি কর্মীরাও চলে আসে। দুপক্ষের মধ্যে ব্যাপক হাতাহাতি শুরু হয়ে যায়।

ঘটনায় বিজেপির বেশ কয়েকজন আহত হয়েছেন। এরই মাঝে তৃণমূল কর্মীরা বিজেপি কর্মীদের উপর হামলা চালায় বলে অভিযোগ সব্যসাচী দত্তর। দুপক্ষের হাতাহাতিতে ব্যাপক উত্তেজনা ছড়ায়। জানা যাচ্ছে, পালটা তৃণমূলেরও বেশ কয়েকজন আহত বলে জানা যাচ্ছে। জানা যাচ্ছে, ঘটনায় সব্যসাচী দত্তের সঙ্গে থাকা নিরাপত্তাকর্মীরাও আহত হয়েছেন বলে খবর।

স্থানীয় তৃণমূল নেতৃত্বের দাবি, এই ঘটনার পিছনে রয়েছে বিজেপির গোষ্ঠী কোন্দল। নব্য বনাম আদির লড়াই। তবে তৃণমূলের এই অভিযোগ উড়িয়ে দিয়েছে বিজেপি।

পপ্রশ্ন অনেক: চতুর্থ পর্ব

বর্ণ বৈষম্য নিয়ে যে প্রশ্ন, তার সমাধান কী শুধুই মাঝে মাঝে কিছু প্রতিবাদ