মস্কো: রাশিয়ান সেনাবাহিনীর মধ্যে গুলির লড়াই। রুশ সেনাবাহিনীর এক জওয়ান হঠাত করেই ক্যাম্পের মধ্যে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। এর জেরে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় আট রুশ জওয়ানের। ভয়ঙ্কর এই ঘটনায় গুরুতর আহত রাশিয়ান সেনাবাহিনীর আরও দুই জওয়ান। তাদেরকে মস্কোর স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত জওয়ানদের মধ্যে একজনের অবস্থায় আশঙ্কাজনক বলে জানা গিয়েছে। এই ঘটনায় তীব্র চাঞ্চল্য তৈরি হয়েছে। একই সঙ্গে তৈরি হয়েছে উত্তেজনাও।

রাশিয়ার পূর্বাঞ্চলীয় শহর চিতার গোর্নি এলাকার একটি সেনাঘাঁটিতে এমন চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে। রুশ সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, ঘটনায় মূল অভিযুক্ত ওই জওয়ান সম্ভবত মানসিক সমস্যায় ভুগছেন। তাকে ইতিমধ্যে আটক করা হয়েছে বলে রাশিয়ার তরফে জানানো হয়েছে। অন্যদিকে ঘটনায় নিহত সেনাসদস্যদের এখনও পর্যন্ত নাম প্রকাশ করা হয়নি।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের পক্ষ থেকে বলা হয়েছে, সেনাসদস্যদের দায়িত্বের প্রত্যেকদিনের পালাবদলের সময় হামলার এই ঘটনাটি ঘটে। ইতিমধ্যে ঘটনার তদন্তে কমিশন গঠন করা হয়েছে বলে রাশিয়ান সেনাবাহিনীর তরফে জানানো হয়েছে। কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পেয়েছেন দেশের ডেপুটি প্রতিরক্ষামন্ত্রী আন্দ্রে কারতাপোলভ।