মস্কো: টেলিভিশনের দৌলতে বিদেশের বক্সিং রিং এ স্বল্পবসনা মহিলাদের বিচরণ এক অতি পরিচিত দৃশ্য, কিন্তু সেই পরিচির দৃশ্য দেখার সৌভাগ্য থেকে এবার বঞ্চিত হতে চলেছেন বক্সিং ফ্যানেরা। রাশিয়ায় বক্সিং রিংয়ে স্বল্পবসনাদের নিষিদ্ধ করার পরিকল্পনা চলছে। রাশিয়ায় বক্সিং ম্যাচের আয়োজক এবং প্রচার সংস্থা সূত্রে খবর, ভবিষ্যতে সে দেশের বক্সিং রিংয়ে স্বল্পবসনা মেয়েদের প্রদর্শনী বন্ধ করা হতে পারে।

সূত্রের খবর, সব জাতি এবং সব ধর্মের মানুষ যাতে বক্সিং ম্যাচ উপভোগ করতে পারে, সেজন্যেই নেওয়া হচ্ছে এই ব্যবস্থা। আয়োজক সংস্থার এক কর্তা আন্দ্রে রায়বিনস্কি বলেন, “মুসলিমরাও বক্সিং ম্যাচে অংশ নিতে আসছে, আমরা তাদের মূল্যবোধকে শ্রদ্ধা করতে চাই। আর বক্সিং রিং তো স্ট্রিপ ক্লাব নয়। এটা খেলাধূলার জায়গা।”

উল্লেখ্য বক্সিং রিংয়ে এই স্বল্পবসনাদের কাজ মূলত কোন রাউন্ডের খেলা শুরু হচ্ছে তার সাইনবোর্ড দর্শকদের ঘুরিয়ে ঘুরিয়ে দেখান। যদিও আয়োজকদের এহেন সিদ্ধান্তের সমালোচনা করেছেন অনেকে। তাঁরা বলছেন, ‘মুষ্টিযুদ্ধ হচ্ছে একটা বিনোদন, যা ধর্মীয় সীমানার বাইরে। কেউ যদি এটা পছন্দ না করেন, না আসলেই পারেন’। স্থানীয় এক সংবাদপত্রে প্রকাশিত খবরে বলা হচ্ছে, ‘খোলামেলা পোশাকের মেয়েদের ছাড়া তো বক্সিং ম্যাচের কথা ভাবাই যায় না’।