নয়াদিল্লি: ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনপিসিআই) সোমবার ঘোষণা করেছে, রুপে কার্ড ব্যবহারকারীরা বিভিন্ন ধরনের ব্র্যান্ডের কেনাকাটায় ৬৫ শতাংশ পর্যন্ত ছাড় পাবেন। ‘রুপে কার্ড ফেস্টিভ কার্নিভাল’ দিচ্ছে রূপে কার্ড ব্যবহারকারীদের আকর্ষণীয় ছাড় এবং বাধ্যতামূলক সুবিধা। এর লক্ষ্য হলো সুরক্ষিতভাবে কোন স্পর্শ ছাড়া নগদহীন পেমেন্টের ব্যবস্থা করা বলে বিবৃতিতে জানানো হয়েছে।

রুপে কার্ড হোল্ডাররা উৎসবের সময় উপভোগ করতে শুধুমাত্র হেলথ ফিটনেস শিক্ষা, ই- কমার্স (যা বর্তমানে খুবই প্রাসঙ্গিক ও গুরুত্বপূর্ণ) নয় তাছাড়া শপিং ,খাওয়া-দাওয়া, খাবার ডেলিভারি, বিনোদন , ওষুধ ইত্যাদি ক্ষেত্রে ব্যবহার করতে পারবে। এই কার্ড ব্যবহার করে ক্রেতারা ১০-৬৫ শতাংশ ছাড় পেতে পারবে অ্যামাজন সহ বিভিন্ন ব্র্যান্ডে, সুইগি, স্যামসাং এবং অন্যান্যতে।

ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়ার মার্কেটিং এর প্রধান কুনাল কালাওটিয়া জানিয়েছেন, তিনি আশা করছেন আকর্ষণীয় সুবিধা এবং ছাড় ক্রেতাদের উৎসবের আনন্দ এই নতুন পথে বাড়িয়ে তুলবে এবং একই সঙ্গে উৎসবের সময় গতি আনবে ডিজিটাল ও স্পর্শহীন পেমেন্টের ক্ষেত্রে। এনপিসিআই প্রতিনিয়ত চেষ্টা করে চলেছে রূপে কার্ডকে ব্যবহারকারীদের পছন্দের করে তুলতে যাতে তারা শপিং এবং কেনাকাটায় এই কার্ড ব্যবহার করে।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।