নয়াদিল্লি: ডিজিটাল ইন্ডিয়ার অন্যতম পদক্ষেপ ছিল রূপে কার্ড। আর এবারে এই রূপে কার্ড নিয়ে এল এক আকর্ষণীয় সুযোগ। ইতিমধ্যে যারা দেশের বাইরে যাবেন বলে ভেবে রেখেছেন তারা সঙ্গে এই কার্ড রাখলে পেতে পারেন প্রায় ১৬ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাকের সুবিধা।

ন্যাশানাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া সাধারণ মানুষদের জন্য নিয়ে এসেছে এই রূপে ট্র্যাভেল টেলস নামক সুবিধা। আর সুবিধা নিতে পারবেন রূপে ডেবিট এবং ক্রেডিট কার্ড গ্রহিতারা। এই নয়া অফারে রয়েছে ৪০ শতাংশ ক্যাশ ব্যাকের সুবিধা। পিওএস লেনদেনের ক্ষেত্রে পাওয়া যাবে এই সুবিধা বলে জানানো হয়েছে।

এই ক্যাশব্যাকের সুবিধা ছাড়াও থাকছে আকর্ষণীয় অন্যান্য সুবিধাও। রূপে কার্ড ব্যবহারকারীরা নতুন বছরে এবং গরমের ছুটিতে বিদেশে যাওয়ার ক্ষেত্রে পাবেন আকর্ষণীয় সুবিধা। এছাড়াও তারা বিভিন্ন জায়গা থেকে কেনাকাটা করতেও পারবেন এই কার্ডের সাহায্যে।

এই সুবিধা নেওয়ার জন্য যাত্রীদের রূপে আন্তর্জাতিক কার্ডকে সক্রিয় করতে হবে। এবং সুবিধা তারা নেট ব্যাংকিং বা নিকতবর্তী ব্রাঞ্চে গিয়েও করতে পারবেন। অর্থাৎ নতুন বছরের শুরুতে চমকের ডালি নিয়ে হাজির হয়েছে রূপে কার্ড।

এই ক্যাশ ব্যাকের সুবিধা নেওয়ার জন্য সব থেকে কম ১০০০ টাকার লেনদেন করতে হবে ক্রেতাদের। কেবলমাত্র একটি লেনদেন করেই তারা পেতে পারবেন ১৬ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাকের সুবিধা। তবে যারা একের বেশি রূপে কার্ড ব্যবহার করেন তারা আরও বেশী ক্যাশ ব্যাকের সুবিধা পেতে পারবেন।

কেবলমাত্র ক্যাশব্যাকই নয় রূপে কার্ড গ্রহিতারা বিমানবন্দরে এই কার্ড আন্তরদেশীয় এবং আন্তর্জাতিক লাউঞ্জে ব্যবহার করতে পারবেন। এছাড়াও এই কার্ড ব্যবহার করে হোটেল বিমানের টিকিট বুক করলে থাকবে সুবিধাও।