কন্যাদায়গ্রস্ত বাবা-মায়ের মুখে হাসি ফোঁটাতে ইতিমধ্যে বড় সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে এবং বিশ্বে যেভাবে কন্যাশ্রী সাফল্য পেয়েছে তাতে খুশি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিকেই গত কয়েক মাস আগে বিবাহযোগ্যা কন্যাদের জন্যে রুপশ্রী প্রকল্প চালু করে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গত বছরের এপ্রিল মাস থেকেই রাজ্যের নয়া এই প্রকল্প শুরু হয়েছে।

রাজ্যের এই নয়া প্রকল্পের আওতায় মিলছে বিয়ের অনুদান। যাঁদের বাৎসরিক আয় দেড় লক্ষ টাকার নিচে, তাঁদের মেয়েদের বিয়ে দেওয়ার জন্য এককালীন ২৫ হাজার টাকা করে দেয় রাজ্য সরকার। বিবাহযোগ্যা দরিদ্র পরিবারের মেয়েরাই পাচ্ছেন এই টাকা।

এবার এই রুপশ্রী প্রকল্প আরও মানুষের কাছে পৌঁছে দিতে প্রচুর কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিতে চলেছে। ডাটা এন্ট্রি অপারেটর সহ একাধিক পদের জন্যে এই কর্মী নিয়োগ করা হবে একটি সংবাদপত্র জানিয়েছে। অনলাইন কিংবা সরাসরি এই পদের জন্যে আবেদন করা যাবে। তবে আবেদন করার আগে অবশ্যই জরুরি এই তথ্যগুলি জেনে নিন-

Post Name : Accountant
Post Name : Data Entry Operator
Type Of Employment : Full Time

No of Seat : Various Post

Salary : Rs. 15,000/- (Per Month)

Grade Pay : Not Mention

Name Of Organisation : District Project Management Unit, Rupashree Prakalpa, South 24 Parganas

Age Limit : Min – 18 Years To Max – 40 Years

Job Location : West Bengal.

Educational Qualification : Candidate have to Complete Your Graduation Degree from a recognized University.

কীভাবে আবেদন জানাবেন?

অনলাইনে www.s24pgs.gov.ইনে আবেদন জানাতে পারবেন। এছাড়াও সাউথ ২৪ পরগণাতে সরকারি দফতরে গিয়েও এই বিষয়ে আবেদন জানাতে পারবেন বলে ওই সংবাদমাধ্যমে বলা হয়েছে।