নয়াদিল্লি:  লোকসভায় বাংলায় তৃণমূলের দাপট রুখে দিয়েছে বিজেপি। মাত্র ২২টি আসনেই তৃণমূলকে রুখে দিয়েছে তৃণমূল। ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলে বাংলায় ১৮টি লোকসভা আসন পেয়েছে বিজেপি। সমানে-সমানে টক্কর হচ্ছে। সেই জায়গায় দাঁড়িয়ে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে স্বভাবতই চাপে ফেলে দিয়েছে বিজেপি।

এই অবস্থায় বাংলায় আগামিদিনে ভোট পরবর্তী হিংসা আরও বাড়তে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। বাংলার সমস্ত জয়ী সাংসদরা তো বটেই, সমস্ত নেতৃত্ব এই মুহূর্তে দিল্লিতে রয়েছে। সেখানে মোদী-শাহের উপস্থিতিতে বৈঠক হয় শনিবার। সেই বৈঠকে উপস্থিত ছিলেন রূপা গঙ্গোপাধ্যায়।

বৈঠকে যোগ দেওয়ার আগে রূপা সংবাদমাধ্যমের কাছে দাবি করেন, ‘পশ্চিমবঙ্গের যে যে জায়গায় বিজেপি বেশি ভোট পেয়েছে, সেখানকার মানুষের উপর তৃণমূল কর্মীরা অত্যাচার চালাতে পারে। সেকারণে বাংলার মানুষকে রক্ষা করাও এখন বিজেপির দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে বলে তিনি উল্লেখ করেন। এছাড়া দলের জয়ের ব্যাপারে নেত্রী বলেন, ‘বাংলায় আমাদের জয়ে আমি বেশ খুশি। তবে এখন আমাদের সবথেকে বড় দায়িত্ব হল সেরাজ্যের মানুষকে রক্ষা করা। পশ্চিমবঙ্গের রাজনীতি অত্যন্ত নোংরা।’