স্টাফ রিপোর্টার, বারাকপুর: শাসক দল তৃণমূল কংগ্রেস উত্তর ২৪ পরগণার আমডাঙায় মরিচা গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠন করল৷ মরিচা গ্রাম পঞ্চায়েতটি ত্রিশঙ্কু অবস্থায় ছিল৷

বৃহস্পতিবার শান্তিপূর্ণভাবেই এই গ্রাম পঞ্চায়েতের বোর্ড গঠন প্রক্রিয়া সম্পন্ন হল। মরিচা গ্রাম পঞ্চায়েতের ২০ টি গ্রাম সংসদ আসনের মধ্যে ১১ টি আসনের দখল নিয়ে এই গ্রাম পঞ্চায়েত পরিচালনার দায়িত্ব পেল শাসকদল তৃণমূল কংগ্রেস।

বৃহস্পতিবার বোর্ড গঠন প্রক্রিয়ায় বিজেপি, ফরোয়ার্ড ব্লক এবং সিপিএম থেকে একজন করে মোট তিনজন গ্রাম সংসদ রাজ্যের মুখ্যমন্ত্রীর উন্নয়ন যজ্ঞে শরিক হতে তৃণমূল কংগ্রেসে যোগদান করে।

এই গ্রাম পঞ্চায়েতের ২০ টি আসনের মধ্যে তৃণমূল কংগ্রেস ৮, বাম ৩, বিজেপি ৯ টি আসন জিতে ছিল। তবে বোর্ড গঠন করতে দরকার ছিল ১১ টি আসন। বোর্ড গঠনের সেই অঙ্কে পৌঁছে যায় তৃণমূল কংগ্রেস। ফলে মরিচা গ্রাম পঞ্চায়েতে বিজেপিকে পরাজিত করে বোর্ড গঠন করল তৃণমূল কংগ্রেস।

মরিচা গ্রাম পঞ্চায়েত জয়ের পর আমডাঙা ব্লক তৃণমূল যুব কংগ্রেস সভাপতি ভগবান সিং বলেন, ‘ফরোয়ার্ড ব্লক থেকে জেসমিনারা বিবি, সিপিএম থেকে হুসেন আলী এবং বিজেপি থেকে সোমনাথ ওঁরাও মা মাটি মানুষকে সমর্থন জানিয়েছে। তাদেরও আমরা সম্মান জানাচ্ছি। আমাদের দল কোন শক্তির কাছেই মাথা নত করে না।’