কলকাতা: অভিনেতা রুদ্রনীল ঘোষ নিজেকে দর্শকদের কাছে চিনিয়েছিলেন অনেকদিন আগেই। এক আকাশের নীচে সিরিয়ালের ‘পলাশ’ থেকে শুরু করে হালফিলের ‘ভিঞ্চি দা’ প্রতিটা চরিত্রেই নিজেকে তিনি বারবার ফুটিয়ে তুলেছেন। আর এবার তিনি পা রাখছেন বলিউডে। পরিচালক অমিত শর্মার নতুন ছবি ময়দানের মধ্য দিয়ে।

এই সিনেমাতে তার বিপরীতে রয়েছেন বলিউডের অন্যতম অভিনেতা অজয় দেবগন। ১৯৫২-১৯৬২ সালের ভারতীয় ফুটবলের সোনার সময়টাকেই পরিচালক এই সিনেমার মধ্য দিয়ে তুলে ধরতে চান। যেখানে অজয় দেবগন ফুটবল কোচ এবং ম্যানেজার সৈয়দ আব্দুল রহিমের চরিত্রে অভিনয় করতে চলেছেন। আর রুদ্রনীল শুভঙ্করের চরিত্রে অভিনয় করতে চলেছেন, যিনি ভারতীয় ফুটবল ফেডারেশনের এক গুরুত্বপূর্ণ সদস্য।

রুদ্রনীল মঙ্গলবার থেকেই শুটিংয়ে নেমে পরেন। সেট থেকে সহঅভিনেতা গজরাজ রাওয়ের সঙ্গে তোলা ছবি শেয়ার করেছেন। মূলত পরিচালকের তরফ থেকে এই অভিনেতাকে প্রথমে একটি ছোট চরিত্রের জন্য অফার করা হলেও পরে পরিচালকের তরফ থেকেই তাঁকে এই চরিত্রটি অফার করা হয়।

প্রথমে আমি কিছুটা নার্ভাস হলেও আমিত শর্মা এমন একজন পরিচালক, যিনি পরিচালকদের নিজস্ব স্বাধীনতা দিতে পছন্দ করেন এবং তার সঙ্গে কথা বলে রুদ্রনীল তাঁর আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন বলেও জানিয়েছেন। এছাড়াও পরিচালক তাঁকে চিন্তা করতে হিন্দিতেই বলেছেন বলেও জানিয়েছেন রুদ্রনীল।

আর অজয় দেবগনের সঙ্গে স্ক্রিন শেয়ার করেও তিনি যে সম্মানিত তা জানাতেও ভোলেননি।এছাড়াও শুটিং না থাকলে স্ক্রিপ্ট নিয়ে ব্যস্ত থাকেন এবং তিনি ভীষণ রকম শান্ত ও শুটিঙেও তিনি যে সহ অভিনেতাদের সাহায্য করেন এটাও জানাতে ভোলেননি।