বেঙ্গালুরু: আরএসএস নাকি প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীকে নিয়ে নরেন্দ্র মোদীকে নিয়ে মোটেই সন্তুষ্ট নয় আরএসএস। তারা নাকি রীতিমত হতাশ। এমনটাই দাবি করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। বললেন, এক আরএসএস নেতা নাকি মোদীকে বিছের সঙ্গে তুলনা করেছেন।

বেঙ্গালুরুতে সাহিত্য উৎসবে তিরুঅনন্তপুরমের সাংসদ উপস্থিত ছিলেন এই সাংসদ। সেখানেই তিনি বলেন, মোদীকে দমন করা কোনোভাবেই সম্ভব হচ্ছে না। কার্যত তিনি মাথায় চড়ে বসেছেন বলেই নাকি ইঙ্গিত করছে আরএসএস।

তিনি আরও বলেন, মোদী ও আরএসএসের সম্পর্ক বোঝাতে নাকি এক বিশেষ প্রবাদ ব্যবহার করেছিলেন নাম প্রকাশে অনিচ্ছুক এক আরএসএস নেতা। তিনি বলেছিলেন, শিবলিঙ্গের মাথায় বিছের মতো চড়ে বসেছেন নরেন্দ্র মোদী। যাকে হাত দিয়েও সরানো যাবে না, আবার চপ্পল দিয়েও মারা যাবে না।

সম্প্রতি The Paradoxical Prime Minister নাম একটি বই লিখেছেন শশী থারুর। শনিবার বেঙ্গালুরুতে সাহিত্য সম্মেলনে নিজের লেখা বই নিয়ে কথা বলছিলেন তিনি। কংগ্রেস সাংসদ আরও বলেন, মোদী ও হিন্দুত্বের মেলবন্ধনের কারণেই আরএসএসের সংগঠনে এতটা উপরে আসতে সক্ষম হয়েছেন প্রধানমন্ত্রী। এরইসঙ্গে মোদী সরকারকে নিশানা করে শশী থারুর দাবি করেন, প্রধানমন্ত্রীর অফিসে পুরনো কর্মীদের মোদীর নিযুক্ত কর্মীদের সম্মতির অপেক্ষায় থাকতে হয়। এজন্য সিবিআই অধিকর্তা বদলের খবর জানেন না স্বরাষ্ট্রমন্ত্রী। বিদেশনীতি পরিবর্তনের ব্যাপারে অন্ধকারে থাকেন বিদেশমন্ত্রী।

এর আগেও একাধিকবার বিতর্কিত মন্তব্য করেছেন শশী থারুর। ২০১৯ সালে বিজেপি ক্ষমতায় আসলে ‘হিন্দু পাকিস্তান’ তৈরি হবে বলে আশঙ্কাপ্রকাশ করেছিলেন।