নাগপুর: করোনার থাবায় ত্রস্ত গোটা বিশ্ব। যার প্রভাব পড়েছে এদেশেও। দেশে এখনও পর‍্যন্ত আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ৪০০ উপরে। মারণ এই ভাইরাসের সংক্রমণে প্রান হারিয়েছেন ৭ জন। দেশের এই সংকটজনক অবস্থায় পরিস্থিতি মোকাবিলায় একযোগে কাজ করে চলেছে কেন্দ্র এবং রাজ্যসরকারগুলি। আপাতত রাজনৈতিক রঙের ঊর্ধ্বে উঠে মারণ এই ভাইরাসের কবল থেকে দেশবাসীকে বাঁচাতে ঝাঁপিয়ে পড়েছে করোনার সহযোদ্ধারা।

দেশের এমন অবস্থায় এবার কেন্দ্রীয় সরকারের পাশে এসে দাঁড়াল রাস্ট্রীয় স্বয়ং সেবক সংঘ ( আর এস এস)। এদিন আরএসএস’ র সাধারণ সম্পাদক সুরেশ ভায়াজি যোশী সংঘের সমস্ত সদস্যদের করোনা মোকাবিলায় কেন্দ্রীয় সরকারের সতর্কতা মূলক সমস্ত গাইডলাইন মেনে চলার অনুরোধ করেন।

আরএসএস’র পক্ষ থেকে একটি বিবৃতি দেওয়া হয়। সেখানসেখানে আরএসএস সম্পাদক বলেন, এই মুহূর্তে করোনাভাইরাস মোকাবিলায়, দেশবাসীর স্বার্থে সরকারের সঙ্গে সহযোগীতার হাত বাড়িয়ে দেওয়া হবে।”

শুধু তাই নয়, তিনি আরও বলেন, “সংঘের সকল সদস্যদের উচিত সরকারের বেঁধে দেওয়া সমস্ত সতর্কতা মূলক গাইড লাইন মেনে চলা।” পাশাপাশি দেশের এই কঠিন অসুখে অসহায় দরিদ্র মানুষের পাশে থাকার বার্তাও দিয়েছেন তিনি। পুলিশ প্রশাসনের সঙ্গে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার কথাও জানানো হয়েছে সংগঠনের তরফে। এছাড়াও গরীব মানুষদের প্রয়োজনে পাশে দাঁড়ানো এবং মানুষকে অযথা আতঙ্কিত না হয়ে সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়ার কথাও জানানো হয়েছে।