নয়াদিল্লিঃ  সংখ্যাগরিষ্ঠর চেয়েও বেশি আসন পেয়ে ফের দিল্লির মসনদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী বৃহস্পতিবার সন্ধ্যায় শপথ নেওয়ার কথা রয়েছে তাঁর। দ্বিতীয়বারের জন্যে শপথ নেওয়ার আগেই ফের রামমন্দির ইস্যু তুললেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ (আরএসএস) প্রধান মোহন ভাগবত। ফের একবার রামমন্দির গড়ার দাবি তুললেন তিনি।

মোহন ভাগবত জানিয়েছেন, ‘রামের কাজ করতে হবে, এবং রামের কাজ শেষ করেই ছাড়ব।’ রাজস্থানের উদয়পুরে ‘সঙ্ঘ শিক্ষা সেবা’ প্রশিক্ষণ শিবিরে যোগ দেন মোহন ভাগবত। আর সেখানে বক্তব্য রাখতে গিয়ে ফের একবার রামমন্দিরের প্রসঙ্গ টেনে আনেন আরএসএস প্রধান। প্রশিক্ষণ শিবির উপলক্ষে গত শুক্রবার থেকে উদয়পুরে ছিলেন আরএসএস প্রধান। সেখানে অধিকাংশ বক্তাই অযোধ্যায় বাবরি মসজিদের বিতর্কিত জমিতে রামমন্দির গড়ার কথা তুলে ধরেছেন বলে জানা গিয়েছে। যদিও, বিষয়টি এখনও সুপ্রিম কোর্টে বিচারাধীন রয়েছে।

এই শিবিরে মোহন ভাগবতের পাশাপাশি বক্তব্য রাখেন আধ্যাত্মিক গুরু মুরারি বাপু। তিনি বলেন, আমাদের দেশ এখন এমন এক সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে যেখানে রামের শেষ করা আশু প্রয়োজন। পরে বক্তব্য রাখতে উঠে শিবিরে অংশগ্রহণকারী সকলকে মুরারি বাপুর বার্তা মনে রাখার পরামর্শ দেন আরএসএস প্রধানও। তিনি বলেন, ‘ভগবান রাম আমাদের প্রত্যেকের মধ্যে রয়েছেন এবং রামের কাজ আমাদের প্রত্যেকের দায়িত্বের মধ্যে পড়ে।’