স্টাফ রিপোর্টার, বালুরঘাট: এবার মমতার সুরেই সুর মেলাল আরএসপি’র মহিলা সংগঠন। এনআরসির বিরোধিতায় কাগজ না দেখানোর দাবি তুলে তৃণমূলকেই বিজেপির দোসর বলে অভিযোগ করলেন আরএসপি’র মহিলা সংগঠনের রাজ্য সম্পাদিকা সর্র্বানী ভট্টাচার্য।

শনিবার বালুরঘাটে নিখিলবঙ্গ মহিলা সংঘের রাজ্য সম্মেলনের প্রকাশ্য সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ”এনআরসি কোনও মতেই হতে দেওয়া হবে না। এমনকি এব্যাপারে কোনও কাগজও দেখানো হবে না। কারণ, কাগজ শুধুই বড়লোকদের জন্য। গরিবের কোনও কাগজ থাকে না। থাকলেও ভুলে ভরা সেই কাগজের কারণে এনআরসিতে গরিবকে ডিটেনশন ক্যাম্পে পাঠানো হলে তার দায়ভার কে নেবেন।”

পাশাপাশি মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সমালোচনা করে তিনি আরও বলেন, ”মুখ্যমন্ত্রী কাগজ না দেখানোর কথা বলে গরিব সাধারণ মানুষকে ভুল বোঝাচ্ছেন। তাঁর অভিযোগ, মুখে কাগজ না দেখানোর কথা বললেও আরেক দিকে তিনি অফিসারদের এনপিআর এর ট্রেনিং দিচ্ছেন। মুখ্যমন্ত্রীর জন্যই বিজেপির এত বাড়বাড়ন্ত বলেও আরএসপি’র এই মহিলা নেত্রী অভিযোগ করেছেন।

এদিন বালুরঘাট নাট্যমন্দিরে আয়োজিত শনি ও রবিবার দুইদিনের রাজ্য সম্মেলনে বিভিন্ন জেলা থেকে প্রতিনিধিরা অংশ নেন। জেলা মিউজিয়াম লাগোয়া রাস্তায় সম্মেলনের প্রকাশ্য সভায় রাজ্য সম্পাদিকা সর্বানী ভট্টাচার্য ছাড়াও ছিলেন, ছায়া রায়, সুচেতা বিশ্বাস সহ অনেকেই। অন্যান্য বক্তাদের মধ্যে হাজির ছিলেন আরএসপির রাজ্য সম্পাদক প্রাক্তনমন্ত্রী বিশ্বনাথ চৌধুরী। এবং রাজ্যসভার প্রাক্তন সাংসদ মনোজ ভট্টাচার্য। সম্মেলন উপলক্ষে এদিন কয়েক হাজার মহিলার অংশগ্রহণে বালুরঘাট শহরে বর্ণাঢ্য মিছিলও বের হয়।