নয়াদিল্লি: বর্তমানে আকর্ষণীয় প্ল্যান নিয়ে এসে ক্রেতাদের কাছে টানতে বা ধরে রাখার খেলায় মেতেছে একাধিক নেটওয়ার্কিং কোম্পানি। যার শুরুটা হয়েছিল জিও-র হাত ধরে। এবারে এয়ারটেল নিয়ে এল একাধিক আকর্ষণীয় প্ল্যান।

ক্রেতাদের আকর্ষণের জন্য এবারে এয়ারটেল নিয়ে এসেছে ১০, ২০,১০০,৫০০,১০০০ এবং ৫০০০ টাকার প্ল্যান। যে প্ল্যানের সাহায্য ক্রেতারা একাধিক সুবিধা পেতে পারবেন জানানো হয়েছে তাদের তরফে। তবে এই নতুন প্ল্যানের সঙ্গে রয়েছে এক নতুন চমক।

কেননা এই প্ল্যানে রিচার্জ করলেও আলাদাভাবে ৪৫ টাকা দিয়ে রিচার্জ করতে হবে। প্ল্যানগুলিকে চালু করার জন্য এই ৪৫ টাকার প্ল্যান নিয়ে আসা হয়েছে বলে কোম্পানির তরফে জানানো হয়েছে।

উদাহরণস্বরূপ জানানো হয়েছে কোন ক্রেতা যদি ১০০০ টাকার রিচার্জ করেন তাহলেও তাঁকে আলাদা করে ৪৫ টাকার রিচার্জ করতে হবে। তবে এই সকল প্ল্যানে ক্রেতারা আনলিমিটেড কলের সুবিধা নিতে পারবেন।

এর আগে ভোডাফোন-আইডিয়া সহ একাধিক কোম্পানি এই ধরণের প্ল্যান নিয়ে এসেছিল। জানানো হয়েছিল এই প্ল্যানে ক্রেতারা সুবিধা পাবেন আগের থেকে বেশী। এবার এই ৪৫ টাকার রিচার্জ কোন প্ল্যানের সঙ্গে যুক্ত নয়। কিন্তু এটি সুবিধা প্রদান করবে ২৮ দিনের জন্য। তাই প্রতি ২৮ দিন অন্তর ক্রেতাদের ৪৫ টাকার রিচার্জ করতে হবে।

এর আগে এয়ারটেল ক্রেতাদের জন্য নিয়ে এসেছিল এক নতুন চমক। ১৭৯ টাকার রিচার্জে ২ লক্ষ টাকা পর্যন্ত বিমার সুবিধা। আর এবারে আবারও ক্রেতাদের জন্য তারা নিয়ে এল এক নতুন প্ল্যান।