নয়াদিল্লিঃ  ভারতের বাজারে ইতিমধ্যে নজর কেড়েছে রয়্যাল এনফিল্ড। তাবড় তাবড় বাইক প্রস্তুতকারী সংস্থাকে পিছনে ফেলে দিয়েছে রয়্যাল এনফিল্ড। যতদিন যাচ্ছে তত বাইকপ্রেমীদের কাছে জনপ্রিয় হচ্ছে সংস্থার তৈরি একাধিক বাইক। আর তাই গ্রাহকদের কথা ভেবে ভারতের অন্যতম বড় বাইক প্রস্তুতকারী সংস্থাটি তাদের তৈরি বাইকের দাম কিছুটা কমাল। ইতিমধ্যে সংস্থা তাদের একাধিক বাইকের লুক পরিবর্তন করেছে। নিয়ে এসেছে নানারকম সুবিধাও পাশাপাশি যাত্রীদের আরামের বিষয়টিও ভেবে বেশ কিছু পরিবর্তন করেছে রয়্যাল এনফিল্ড।

যেমন বুলেট ৩৫০ কেএস (ক্লিক স্টার্ট) এবং ইএস (ইলেকট্রিক স্টার্ট)-কে নতুন করে সাজিয়েছে রয়্যাল এনফিল্ড। এর এক্স-শোরুম দাম যথাক্রমে ১ লাখ ১২ হাজার টাকা এবং ১ লাখ ২৬ হাজার টাকা। রয়্যাল এনফিল্ডের ৩৫০ কেএস-এর দাম আগের বাইকের তুলনায় প্রায় ৯০০০ টাকা কমে গিয়েছে। ভারতের বাইকের বাজারে ইতিমধ্যে এই দুটি বাইকের বিক্রিও শুরু হয়ে গিয়েছে।

বুলেট ৩৫০ কেএস মিলবে সিলভার, স্যাফায়ার ব্লু এবং কালোর বিভিন্ন রংয়ে। বুলেট ৩৫০ ইএস পাওয়া যাবে জেট ব্ল্যাক, রিগাল রেডও রয়্যাল ব্লু রঙে। তবে এই সমস্ত রঙের বাইকগুলি মিলবে একেবারে পুরনো দামেই। নতুন দামের মডেল বুলেট ৩৫০ কেএস পাওয়া যাবে কালো রঙে এবং বুলেট ৩৫০ ইএস মিলবে মেরুন ও সিলভার রঙে। রয়েল এনফিল্ডের ৩৫০ ভার্সনটি এখনও সব শোরুমে পাওয়া যাচ্ছে না। শুধুমাত্র গোটা দেশের মাত্র ২৫০টি শোরুমেই বাইকটি পাওয়া যাচ্ছে। তবে সংস্থার তরফে জানানো হয়েছে যে, ধীরে ধীরে গোটা দেশের সবকটি শোরুমেই বাইকটি পাওয়া যাবে। আশা করা যাচ্ছে, পুজোর আগেই এনফিল্ড ৩৫০ চলে আসবে সংস্থার সমস্ত শোরুমে।