বাইক বলতেই অনেক মানুষ পছন্দ করেন জনপ্রিয় royal enfield ব্র্যান্ড। ইতিমধ্যে royal enfield একাধিক বাইক নিয়ে এসেছে একাধিক দেশে। যা যথেষ্ট জনপ্রিয় হয়েছে। আর এবারে জনা গিয়েছে নয়া তথ্য। নভেম্বরে বাজারে আসতে চলেছে নতুন royal enfield meteor 350। বাইকটি নিয়ে আকর্ষণ থাকলেও কবে লঞ্চ করা হবে তা জানা যায়নি। আর এবারে জানা গিয়েছে নভেম্বরে লঞ্চ করা হবে এই বাইক।

জানা গিয়েছে আগামী ৬ নভেম্বর তারা ভারতের বাজারে আনতে চলেছে এই বাইক। এটি আগেই লঞ্চ করার কথা থাকলেও করোনার জেরে পিছনো হয়েছিল পরিকল্পনা। উৎসবের মরসুমে জনপ্রিয় royal enfield এর তরফে এই নয়া তথ্য পাওয়াতে খুশি সাধারণ মানুষজন।

জানা গিয়েছে এটি তিনটে আলাদা ভ্যারিয়েন্টে লঞ্চ করা হবে। supernova, stella, fireball এই তিনটে মডেল আনা হবে। এই বাইকের ডিসপ্লেতে থাকবে একাধিক সুবিধা। এটিতে ডে এবং নাইট মোডের সুবিধাও থাকবে। এছাড়া জানা গিয়েছে এতে থাকবে dedicated application যা স্মার্ট ফোনের সঙ্গে যুক্ত থাকবে। এতে ৩৫০ সিসির ইঞ্জিন থাকবে বলে জানা গিয়েছে।

এছাড়া জানা গিয়েছে এটি ২০.৫ হর্স পাওয়ার এবং ২৭ এন এম টর্ক উৎপন্ন করতে সক্ষম। এছাড়া জানা গিয়েছে এতে থাকবে দীর্ঘ স্ট্রোকের ইঞ্জিন। আর এটি হবে প্রথম মডেল এই ব্র্যান্ডের যাতে ফোনের সঙ্গে কানেক্ট করার সুবিধাও থাকবে। জানা গিয়েছে এই মডেলের দাম রাখা হয়েছে ১.৬০-১.৮০ লক্ষ টাকা।

তবে মনে করা হচ্ছে এই বাইক বাজারে আসাতে বাকিরা প্রতিযোগিতার মুখে অরবে। কারণ এই গাড়ি নিয়ে একাধিক জায়গাতে সহজেই যাওয়া যায়। এমনকি দুর্গম পতজেও সহজেই যেতে পারে এই গাড়ি। আর সেই কারণেই মনে করা হচ্ছে এই নয়া মডেল জথস্ত জনপ্রিয় হবে।

জেলবন্দি তথাকথিত অপরাধীদের আলোর জগতে ফিরিয়ে এনে নজির স্থাপন করেছেন। মুখোমুখি নৃত্যশিল্পী অলোকানন্দা রায়।