কলকাতা: রোজভ্যালি কাণ্ডে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার গৌতম মোহন চক্রবর্তীকে সিবিআই জিজ্ঞাসাবাদ।দুর্নীতির অভিযোগ পেয়ে কি ব্যবস্থা নিয়েছিলেন সেই ব্যাপারে জিজ্ঞাসাবাদ প্রাক্তন এই পুলিশ কর্তাকে। গৌতম মোহন চক্রবর্তীর বয়ান রেকর্ড করবে সিবিআই।

রোজভ্যালি কাণ্ডের দুর্নীতির অভিযোগ পেয়ে, সেই সময় তিনি কি কি ব্যবস্থা গ্রহন করেছিলেন সেই বিষয়েই জিজ্ঞাসাবাদ করা হবে তাঁকে। যদিও এই বিষয়ে প্রাক্তন এই পুলিশ কমিশনারের পক্ষ থেকে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

জানা গিয়েছে, প্রাক্তন এই কমিশনারকে শুক্রবার তলব করে পাঠায় সিবিআই। যদিও এর আগে রোজভ্যালি কাণ্ড নিয়ে কলকাতার আরও এক প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকেও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল সিবিআই।

এছাড়াও, রোজভ্যালি কাণ্ড নিয়ে বেশ কিছু প্রশ্ন খুঁজছে সিবিআই। মনে করা হচ্ছে, প্রাক্তন এই পুলিশ কমিশনারকে জিজ্ঞাসাবাদ করা হলে সেই সব প্রশ্নের উত্তর পাওয়া যেতে পারে বলেই মনে করেছেন গোয়েন্দারা।

প্রসঙ্গত, বেআইনি অর্থলগ্নি সংস্থা ‘রোজভ্যালি’র নামে বাজার থেকে হাজার হাজার কোটি টাকা তোলার দায়ে হাজতবাস করছেন রোজভ্যালির কর্নধার গৌতম কুণ্ডু। অভিযোগ, বাজার থেকে তোলা অর্থ জুয়েলারি সংস্থায় বিনিয়োগ করেছেন তিনি।

চলতি বছরই রোজভ্যালি কাণ্ড নিয়ে প্রথম চার্জশিট জমা দিয়েছিল ইডি। ১৭ হাজার ৫২০ কোটি টাকা প্রতারণা মামলার চার্জশিট জমা পড়েছিল সিবিআইয়ের বিশেষ আদালতে। চার্জশিটে নাম রয়েছে গৌতম কুণ্ডু-র।

পচামড়াজাত পণ্যের ফ্যাশনের দুনিয়ায় উজ্জ্বল তাঁর নাম, মুখোমুখি দশভূজা তাসলিমা মিজি।