কলকাতা: রোজভ্যালি কাণ্ডে কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার গৌতম মোহন চক্রবর্তীকে সিবিআই জিজ্ঞাসাবাদ।দুর্নীতির অভিযোগ পেয়ে কি ব্যবস্থা নিয়েছিলেন সেই ব্যাপারে জিজ্ঞাসাবাদ প্রাক্তন এই পুলিশ কর্তাকে। গৌতম মোহন চক্রবর্তীর বয়ান রেকর্ড করবে সিবিআই।

রোজভ্যালি কাণ্ডের দুর্নীতির অভিযোগ পেয়ে, সেই সময় তিনি কি কি ব্যবস্থা গ্রহন করেছিলেন সেই বিষয়েই জিজ্ঞাসাবাদ করা হবে তাঁকে। যদিও এই বিষয়ে প্রাক্তন এই পুলিশ কমিশনারের পক্ষ থেকে এখনও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

জানা গিয়েছে, প্রাক্তন এই কমিশনারকে শুক্রবার তলব করে পাঠায় সিবিআই। যদিও এর আগে রোজভ্যালি কাণ্ড নিয়ে কলকাতার আরও এক প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকেও জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠিয়েছিল সিবিআই।

এছাড়াও, রোজভ্যালি কাণ্ড নিয়ে বেশ কিছু প্রশ্ন খুঁজছে সিবিআই। মনে করা হচ্ছে, প্রাক্তন এই পুলিশ কমিশনারকে জিজ্ঞাসাবাদ করা হলে সেই সব প্রশ্নের উত্তর পাওয়া যেতে পারে বলেই মনে করেছেন গোয়েন্দারা।

প্রসঙ্গত, বেআইনি অর্থলগ্নি সংস্থা ‘রোজভ্যালি’র নামে বাজার থেকে হাজার হাজার কোটি টাকা তোলার দায়ে হাজতবাস করছেন রোজভ্যালির কর্নধার গৌতম কুণ্ডু। অভিযোগ, বাজার থেকে তোলা অর্থ জুয়েলারি সংস্থায় বিনিয়োগ করেছেন তিনি।

চলতি বছরই রোজভ্যালি কাণ্ড নিয়ে প্রথম চার্জশিট জমা দিয়েছিল ইডি। ১৭ হাজার ৫২০ কোটি টাকা প্রতারণা মামলার চার্জশিট জমা পড়েছিল সিবিআইয়ের বিশেষ আদালতে। চার্জশিটে নাম রয়েছে গৌতম কুণ্ডু-র।

লাল-নীল-গেরুয়া...! 'রঙ' ছাড়া সংবাদ খুঁজে পাওয়া কঠিন। কোন খবরটা 'খাচ্ছে'? সেটাই কি শেষ কথা? নাকি আসল সত্যিটার নাম 'সংবাদ'! 'ব্রেকিং' আর প্রাইম টাইমের পিছনে দৌড়তে গিয়ে দেওয়ালে পিঠ ঠেকেছে সত্যিকারের সাংবাদিকতার। অর্থ আর চোখ রাঙানিতে হাত বাঁধা সাংবাদিকদের। কিন্তু, গণতন্ত্রের চতুর্থ স্তম্ভে 'রঙ' লাগানোয় বিশ্বাসী নই আমরা। আর মৃত্যুশয্যা থেকে ফিরিয়ে আনতে পারেন আপনারাই। সোশ্যালের ওয়াল জুড়ে বিনামূল্যে পাওয়া খবরে 'ফেক' তকমা জুড়ে যাচ্ছে না তো? আসলে পৃথিবীতে কোনও কিছুই 'ফ্রি' নয়। তাই, আপনার দেওয়া একটি টাকাও অক্সিজেন জোগাতে পারে। স্বতন্ত্র সাংবাদিকতার স্বার্থে আপনার স্বল্প অনুদানও মূল্যবান। পাশে থাকুন।.

কোনগুলো শিশু নির্যাতন এবং কিভাবে এর বিরুদ্ধে রুখে দাঁড়ানো যায়। জানাচ্ছেন শিশু অধিকার বিশেষজ্ঞ সত্য গোপাল দে।