লিসবন: করোনা আক্রান্তদের চিকিৎসায় লিসবনে রোনাল্ডোর হোটেল নাকি সাময়িকভাবে বদলে যাচ্ছে হাসপাতালে। মারণ ভাইরাসে আক্রান্তদের সেবার কাজে নিয়োজিত হবে পেস্তানা সিআর সেভেন হোটেল। এমনই খবর গতকাল ভাইরাল হয়েছিল ইন্টারনেটে। মহৎ এই উদ্যোগের কারণে তারকা ফুটবলারকে কুর্নিশও জানিয়েছিল গোটা বিশ্ব।

তবে শুরু থেকেই এমন খবরের সত্যতা নিয়ে মুখ খুলেছিল সংবাদমাধ্যম মার্কা। তাদের স্প্যানিশ পাবলিকেশনের তরফ থেকে গোটা ঘটনাটি গুজব বলে উড়িয়ে দেওয়া হয়েছিল। রাজধানী শহরে রোনাল্ডোর একটি হোটেল হাসপাতালের রূপ নিচ্ছে, এমন খবর ভিত্তিহীন বলে দাবি করেছিল তারা। এবার রোনাল্ডোর হোটেল কর্তৃপক্ষ এমন ঘটনার সত্যতা খারিজ করে দিল।

বিশ্বের প্রথমসারির ফুটবলকেন্দ্রিক সংবাদমাধ্যম গোল.কমের তরফে লিসবনে রোনাল্ডোর হোটেলের এক মুখপাত্রের সঙ্গে যোগাযগ করা হয়েছিল। মুখপাত্র সংবাদমাধ্যমকে পরিষ্কার জানিয়েছে, ‘আমরা কোনওভাবেই হাসপাতালের রূপ নিচ্ছি না। আমরা হোটেল ছিলাম হোটেলই থাকছি। সংবাদমাধ্যম থেকে এব্যাপারে আমরা প্রচুর ফোন পেয়েছি। কিন্তু খবরটি একেবারেই সত্য নয়।’

পর্তুগালে বিশ্ব মহামারীর আকার নেওয়া নোভাল করনা ভাইরাসে আক্রান্তের ইতিমধ্যেই ২০০ ছুঁয়েছে। এমন সময় দেশের মানুষের পাশে দাঁড়াতে নাকি লিসবনে রোনাল্ডোর হোটেল সাময়িক বদলে যাচ্ছে হাসপাতালে। সেখানে বিনামূল্যে নোভেল করোনা আক্রান্তদের চিকিৎসা হবে বিনামূল্যে। এমনকি সেখানে কাজ করতে আসা অস্থায়ী চিকিৎসক, চিকিৎসা কর্মীদের পারিশ্রমিক দেবেন ক্রিশ্চিয়ানোই। এমন খবরই গতকাল চাউর হয়ে যায় নেটদুনিয়ায়।

আর এমন খবর প্রকাশ্যে আশার পর থেকেই খবরের সত্যতা যাচাইয়ে আসরে নামে বিভিন্ন সংবাদমাধ্যম। অবশেষে রোনাল্ডোর হোটেলের তরফ থেকেই অস্বীকার করা হল খবরের সত্যতা। প্রসঙ্গত, করোনা আতঙ্কে এই মুহূর্তে মাদেইরায় নিজ বাসভবনে কোয়ারেন্টাইনে রয়েছেন ক্রিশ্চিয়ানো নিজে। জুভেন্তাসে তাঁর সতীর্থ ড্যানিয়েল রুগানির দেহে নোভেল করোনা ভাইরাস পজিটিভ মেলার পর থেকেই বাকি কোয়ারেন্টাইনে রয়েছেন পর্তুগিজ তারকা। রুগানির সংস্পর্শে থাকার কারণে এই মুহূর্তে ভলেন্টারি আইসোলেশনে গোটা জুভেন্তাস টিম।

Proshno Onek II First Episode II Kolorob TV