তুরিন: গোল করেই চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জুভেন্তাসের জার্সি গায়ে ইতালিয়ান সিরি-‘এ’তে টানা ৯ ম্যাচে স্কোরশিটে নাম তুললেন পর্তুগিজ সুপারস্টার। একইসঙ্গে জুভেন্তাসের জার্সিতে ৭০ ম্যাচে গোলের হাফসেঞ্চুরি পূর্ণ করলেন প্রাক্তন রিয়াল মাদ্রিদ তারকা। নাপোলির বিরুদ্ধে তিনি গোল পেলেও হারতে হয়েছিল জুভেন্তাসকে। রবিবার পেনাল্টি থেকে রোনাল্ডোর জোড়া গোলে ভর করে ফিওরেন্তিনাকে ৩-০ গোলে হারাল জুভেন্তাস।

রবিবার ম্যাচের আগে রোনাল্ডোকে মনস্তাত্বিক দিক থেকে চাপে ফেলতে ফিওরেন্তিনা গোলরক্ষক ড্রাগৌস্কি জানিয়েছিলেন, রোনাল্ডোর পেনাল্টি নেওয়ার বিষয়টি তিনি ভালোভাবে পর্যবেক্ষণ করেছেন এবং তিনি জুভেন্তাস তারকার পেনাল্টি আটকানোর ব্যাপারে তৈরি। তবে ঠিক কী পর্যবেক্ষণ করেছিলেন বা কী রপ্ত করেছিলেন সে বিষয়ে কিছু জানাতে চাননি ড্রাগৌস্কি। পাছে রোনল্ডো তাঁর পেনাল্টি নাওয়ার কৌশল বদলে ফেলেন।

কিন্তু রবিবারের ম্যাচে দেখা গেল সম্পূর্ণ উলটো ছবি। ম্যাচে দু’বার পেনাল্টি হজম করল ফিওরেন্তিনা। আর দু’বারই তিনকাঠির নীচে ড্রাগৌস্কিকে বোকা বানিয়ে জালে বল প্রবেশ করালেন রোনাল্ডো। রোনাল্ডো ছাড়াও ম্যাচের একেবারে শেষ লগ্নে স্কোরশিটে নাম তোলেন ডি লিট। তবে জোড়া গোলে ম্যাচের মধ্যমনি রোনাল্ডোই। মাদ্রিদ থেকে তুরিনে পাড়ি দেওয়ার পর সাম্প্রতিক সময়ে জুভের জার্সিতে সবচেয়ে ভালো ফর্মে রয়েছেন পর্তুগাল তারকা। ত্রেজেগুয়েতের পর জুভেন্তাসের ইতিহাসে দ্বিতীয় ফুটবলার হিসেবে টানা ন’ম্যাচে গোলের নজির গড়লেন তিনি।

ভ্রুকুটি এড়িয়ে রোনাল্ডো এদিন জোড়া স্পটকিক গোলে কনভার্ট করার পর টুইটারে সমালোচনায় বিদ্ধ হন ফিওরেন্তিনা গোলরক্ষক। অনুরাগীরা বলেন, ‘রোনাল্ডোর মত গোলরক্ষকের সামনে তোমার এই মাইন্ড গেম ঠুনকো।’

রবিবার ম্যাচের প্রথমার্ধ শেষ হওয়ার ৫ মিনিট আগে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন ক্রিশ্চিয়ানো। ফিওরেন্তিনা ডিফেন্ডার জার্মান পাজেল্লা বক্সের মধ্যে হ্যান্ডবল করায় পেনাল্টি পায় জুভে। রড্রিগো বেন্তাঙ্কুরকে বক্সে ফাউল করার অপরাধে ম্যাচের ৮০ মিনিটে ফের পেনাল্টি পায় মৌরিজিও সারির দল। এবারেও নিশানায় অব্যর্থ থাকেন পর্তুগিজ মহাতারকা। এই নিয়ে চলতি মরশুমে সিরি-‘এ’তে ১৪ গোল হয়ে গেল রোনাল্ডোর।