লিসবন: বিশেষ কোনও দিন না থাকলেও সদ্য সিরি-এ চ্যাম্পিয়ন হয়েছে তাঁর ক্লাব জুভেন্তাস। হয়তো সেই খুশিতেই কিংবদন্তি ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গ্যারাজে এল নতুন এক সদস্য। নাম বুগাট্টি লা ভয়চার নয়ের। হ্যাঁ, ঠিকই শুনেছেন। বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল গাড়ি এবার থেকে শোভা পাবে পর্তুগিজ সুপারস্টারের গ্যারাজে।

ভারতীয় মুদ্রায় এই গাড়ির বাজারমূল্য আনুমানিক ৭৫ কোটি টাকা। বিশ্বের দশম ভাগ্যবান ব্যক্তি হলেন রোনাল্ডো, যিনি নিজের গ্যারাজে এই গাড়ি নিয়ে আসছেন। জানা গিয়েছে, নিজেই নিজেকে ৮.৫ মিলিয়ন ইউরো মূল্যের সেন্টোডিয়েসি বা বুগাট্টি লা ভয়চার নয়ের গাড়িটি গিফট করেছেন রোনাল্ডো। দিনতিনেক আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে সেন্টোডিয়সিতে হেলান দিয়ে বসে একটি ছবি পোস্ট করেন জুভেন্তাস তারকা। ক্যাপশন হিসেবে লেখেন, ‘ইউ চুজ দ্য ভিউ।’

সেন্টোডিয়েসি ধরলে রোনাল্ডোর গ্যারাজে বর্তমানে সবমিলিয়ে রয়েছে ২৬৪ কোটি টাকা মূল্যের বিভিন্ন গাড়ি। তবে বিশ্বের সবচেয়ে দামী গাড়ি এখনও হাতে পাননি জুভেন্তাস তারকা। মনে করা হচ্ছে সমস্ত প্রক্রিয়াকরণ সম্পন্ন হলে আগামী বছর ৩৮০ কিমি প্রতি ঘন্টার গতিবেগের এই গাড়ি হাতে পাবেন রোনাল্ডো। এদিকে দলবদলের জল্পনায় জল ঢেলে আকারে-ইঙ্গিতে ক্রিশ্চিয়ানো বুঝিয়ে দিলেন এখনই জুভেন্তাস ছাড়ার পরিকল্পনা নেই তাঁর। বরং আগামী মরশুমে ওল্ড লেডি’র টানা দশমবার খেতাব জয়ের অংশীদার হতে চান তিনি। সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে অনুরাগীদের এব্যাপারে নিশ্চিত করলেন আন্তর্জাতিক ফুটবল সার্কিটে সক্রিয় ফুটবলার হিসেবে সর্বাধিক গোলস্কোরার।

দলের সঙ্গে খেতাব জয়ের সেলিব্রেশনে মেতে ওঠার একাধিক ছবি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে রোনাল্ডো লেখেন, ‘ক্লাবের টানা নবমবার খেতাব জয়ের মধ্যে শেষ দু’বারের অংশীদার হতে পেরে ভীষণ খুশি। দেখে সহজ মনে হলেও বিষয়টা খুব সহজ নয়। বছরের পর বছর ধরে তোমার দক্ষতা, পরিশ্রম, দায়বদ্ধতা ইত্যাদি বিষয়গুলো তোমায় আরও পরিশীলিত হতে এবং লক্ষ্যে সফল হতে সহায়তা করে। এবার লক্ষ্য তৃতীয়বার ট্রফি জয়।’ রোনাল্ডোর এই সোশ্যাল মিডিয়া পোস্ট দেখেই অনুরাগীদের কাছে পরিষ্কার হয়ে যায় এখনই তুরিনের ক্লাব ছেড়ে অন্য কোনও ক্লাবে পাড়ি দেওয়ার সম্ভাবনা নেই পর্তুগিজ তারকার।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা