মুম্বই: মেয়ের সঙ্গে ‘জনতা কার্ফু’তে ক্রিকেটে মজলেন হিটম্যান রোহিত শর্মা। বাড়িতে খুদে সামাইরার সঙ্গে ইন্ডোর ক্রিকেটের একটি ভিডিও এদিন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন সংক্ষিপ্ত ফর্ম্যাটে বিরাট কোহলির ডেপুটি।

হিটম্যানের পোস্ট করা ভিডিওতে দেখা যাচ্ছে খুদে সামাইরাকে ব্যাট ধরে স্ট্রেট ড্রাইভ শেখাচ্ছেন রোহিত। সঙ্গে রয়েছে একটি সামাইরার খেলার ফুটবল। সেই ফুটবলের সাহায্যেই মেয়েকে স্ট্রেট ড্রাইভ শেখাচ্ছেন ২০১৯ বিশ্বকাপের সর্বোচ্চ রানের মালিক। আপাতত করোনা আতঙ্কে বিশ্বব্যাপী বন্ধ সমস্ত খেলাধূলা। COVID19 সংক্রমণ এড়াতে অ্যাথলিটরা নিজেদের হোম কোয়ারেন্টাইনে রেখেছেন।

করোনা আতঙ্কে আপাতত শিঁকেয় আইপিএলের ভাগ্যও। ১৫ এপ্রিল অবধি ফ্র্যাঞ্চাইজি লিগ স্থগিত হয়ে যাওয়ায় প্রস্তুতি শিবির বন্ধ রেখেছে ফ্র্যাঞ্চাইজিগুলি। আগামী কোনও নোটিশ না পাওয়া অবধি স্থগিতই থাকবে শিবির। মঙ্গলবার ভিডিও কনফারেন্সে আইপিএলের ভাগ্য নির্ধারণ হওয়ার কথা রয়েছে। সেদিকেই তাকিয়ে ক্রিকেটাররা। তবে তার আগে কোভিড-১৯ আতঙ্কে আপাতত গৃহবন্দী প্রায় সকলেই।

আর হোম কোয়ারেন্টাইনে থেকে রোহিতের সামাইরার সঙ্গে ক্রিকেটের ভিডিও এদিন বেশ ভাইরাল হয়েছে টুইটারে। তার আগে আইসিসি’র একটি পোস্টে রোহিতের মজার রিপ্লাই করেন ‘হিটম্যান’। যা মনে ধরে অনুরাগীদের। স্যার ভিভ রিচার্ডস, বিরাট কোহলি, রিকি পন্টিং এবং হার্সেল গিবসের ছবি পোস্ট করে আইসিসি প্রশ্ন ছুঁড়ে দেয় এর মধ্যে কার পুল শট তোমাদের সবচেয়ে পছন্দের?

প্রত্যুত্তরে রোহিত লেখেন, ‘কেউ একজন এখানে নেই মনে হচ্ছে। আসলে বাড়ি থেকে কাজ করাটা খুব একটা সহজ নয়।’ রোহিত যে পরোক্ষে নিজের নামই জানিয়েছেন, সেটা বুঝতে আর বাকি থাকে না কারোরই। রোহিতের রিপ্লাই দেখে পালটা ফের একটি টুইট করে আইসিসি। টুইটে রোহিতের একটি পুল শটে ছক্কা হাঁকানোর জিআইএফ ফাইল পোস্ট করে বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা। ক্যাপশন হিসেবে লেখে, ‘ফেয়ার প্লে রোহিত’।

পপ্রশ্ন অনেক: নবম পর্ব

Tree-bute: আমফানের তাণ্ডবের পর কলকাতা শহরে শতাধিক গাছ বাঁচাল যারা