হায়দরাবাদ: ব্যাট হাতে তাঁর বাইশ গজে আগমণ যেমন উসকে দেয় নানান রেকর্ডের স্মৃতি, ঠিক তেমনই নয়া নয়া রেকর্ড আর রোহিত শর্মা যেন একে অপরের পরিপূরক। শুক্রবারও ঠিক তেমনই এক নজিরের সন্ধিক্ষণে দাঁড়িয়ে বিরাটের ডেপুটি। ৬ ডিসেম্বর ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-২০ সিরিজের প্রথম ম্যাচে একটি মাত্র ছক্কা হাঁকালেই আন্তর্জাতিক ক্রিকেটে ছক্কা হাঁকানোর এলিট ক্লাসে ঢুকে পড়বেন রোহিত গুরুনাথ শর্মা।

প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ও বিশ্বের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০টি ছক্কা হাঁকানোর নজির গড়বেন ভারতীয় দলের এই তারকা ওপেনার। আন্তর্জাতিক সার্কিটে এই মাইলস্টোন রয়েছে প্রাক্তন পাক অল-রাউন্ডার শাহিদ আফ্রিদি ও বিধ্বংসি ক্যারিবিয়ান ব্যাটসম্যান ক্রিস্টোফার গেইলের দখলে। যথাক্রমে ৪৭৬ ও ৫৩৪টি ছক্কা লেখা রয়েছে এই দুই ক্রিকেটারের নামের পাশে।

আরও পড়ুন: কোহলির উইকেট কি-ফ্যাক্টর, বলছেন ক্যারিবিয়ান কোচ

শুক্রবার হায়দরাবাদ ক্রিকেট অ্যাসসিয়েশন স্টেডিয়ামে রোহিতের প্রয়োজন মাত্র একটি ছক্কা। তাহলেই আফ্রিদি ও গেইলের পর গ্রহের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০ ছক্কার বিরল নজির স্পর্শ করবেন তিনি। উল্লেখ্য, বাংলাদেশের বিরুদ্ধে নভেম্বরেই আন্তর্জাতিক কেরিয়ারে ১০০টি টি-২০ খেলার নজির স্পর্শ করেছেন ‘হিটম্যান’। আর শততম ম্যাচে তাঁর ব্যাটেই বাংলাদেশের বিরুদ্ধে সমতা ফিরেছিল সিরিজে। রোহিতের ৪৩ বলে মারকাটারি ৮৫ রানের ইনিংসে ভর করে পিছিয়ে পড়েও বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে সমতা ফিরিয়েছিল ভারতীয় দল। ওই ম্যাচে স্ট্যান্ড-ইন অধিনায়ক রোহিতের ইনিংস সাজানো ছিল ৬টি ছক্কায়।

আরও পড়ুন: রাশফোর্ডের জোড়া গোলে পুরনো ক্লাবের বিরুদ্ধে হার মোরিনহোর

শুক্রবারও রোহিতের ব্যাটে তেমনই ইনিংস দেখতে মুখিয়ে থাকবেন অনুরাগীরা। আর প্রত্যাশা বাস্তবায়িত হলে রোহিতের নয়া মাইলস্টোনেরও সাক্ষী থাকবেন হায়দরাবাদের ক্রিকেট অনুরাগীরা। উল্লেখ্য, শুক্রবার হায়দরাবাদের পর আগামী ৮ ও ১১ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ওয়ান-ডে অনুষ্ঠিত হবে যথাক্রমে তিরুঅনন্তপুরম ও মুম্বইয়ে। টি-২০ সিরিজের পর তিন ম্যাচের ওয়ান-ডে সিরিজে মুখোমুখি হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ।