মুম্বই: একইসঙ্গে দুই ওপেনার রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের চোটের কারণে বেঙ্গালুরুতে সিরিজের নির্ণায়ক ম্যাচের আগে শিরে সংক্রান্তি ভারতীয় শিবিরে। সেরে উঠছেন দু’জনেই। তবে চিন্নাস্বামীতে কী ব্যাট হাতে দেখা যাবে দুই ওপেনারকে? রবিবার ম্যাচের আগেই নেওয়া হবে চূড়ান্ত সিদ্ধান্ত। জানিয়ে দেওয়া হল ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।

মুম্বইয়ে সিরিজের প্রথম ম্যাচে ১০ উইকেটে হারের পর রাজকোটে ৩৬ রানে ম্যাচ জিতে সিরিজে সমতা ফিরেছে কোহলি অ্যান্ড কোম্পানি। কিন্তু সেই জয়ে যেন কাঁটা হয়ে রয়ে গিয়েছে হিটম্যান ও গব্বরের চোট পাওয়ার ঘটনা। ব্যাট হাতে ৯৬ রানের দামি ইনিংস উপহার দিলেও প্যাট কামিন্সের লাফিয়ে ওঠা বলে শুক্রবার পাঁজরে আঘাত পান বাঁ-হাতি ওপেনার। উল্লেখ্য, বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শতরান করেও অ্যাঙুলে চোট পাওয়ায় গোটা টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন এই নির্ভরযোগ্য ওপেনার। এদিনের ঘটনা স্মরণ করালো সেই স্মৃতিকেই।

অন্যদিকে ফিল্ডিংয়ের বাঁ-কাঁধে চোট পেয়ে বসেন রোহিত শর্মা। জোড়া ওপেনারের চোট প্রসঙ্গে শনিবার বিসিসিআই’য়ের তরফ থেকে জানানো হয়েছে, ‘শিখর ধাওয়ান ও রোহিত শর্মা খুব দ্রুত সুস্থ হচ্ছে। দু’জনকেই পর্যবেক্ষণে রাখা হচ্ছে নিয়মিত। তবে নির্ণায়ক ম্যাচে তাঁরা খেলতে পারবেন কীনা সেবিষয়ে রবিবার ম্যাচের আগেই সিদ্ধান্ত নেওয়া হবে।’

এই দুই ওপেনারের খেলা না খেলার উপর ভারতের অনেককিছু নির্ভর করছে রবিবারের ম্যাচে। বড় ম্যাচে বরাবরই জ্বলে উঠতে পছন্দ করেন ‘হিটম্যান’ রোহিত। সেক্ষেত্রে বেশ কয়েকদিন যাবৎ ডানহাতি এই ওপেনারের ব্যাটে রান না থাকায় বেঙ্গালুরুতে রোহিতের ব্যাটে ঝড় দেখতে মুখিয়ে অনুরাগীরা। আর রোহিতের ব্যাটে ঝড় যে ভারতের কাজ অনেকটাই সহজ করে দেবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

অন্যদিকে চোট সারিয়ে প্রত্যাবর্তনের পর ধাওয়ানের ব্যাটে রান স্বস্তি দিচ্ছে টিম ম্যানেজমেন্টকে। টানা দু’ম্যাচে হাফ সেঞ্চুরির রেশ নির্ণায়ক ম্যাচেও গব্বরের ব্যাটে দেখতে চান অনুরাগীরা। রাজকোটে মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি ক্রিজে ফেলে আসেন ধাওয়ান।